Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
চলছে বিক্ষোভ...

বরিশালে শের-ই-বাংলা মেডিকেলে অধ্যক্ষের কার্যালয় ঘেরাও

প্রকাশিত: ১৭ আগষ্ট ২০২২, ২২:৫৪

অধ্যক্ষের কার্যালয় ঘেরাও

লাইভ প্রতিবেদক: নিরাপদ হলের দাবিতে একাডেমিক কার্যক্রম বন্ধ রেখে অধ্যক্ষের কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ করছেন শের ই বাংলা মেডিকেল কলেজের শিক্ষার্থীরা। বুধবার (১৭ আগস্ট) সকাল ৮টা থেকে অধ্যক্ষের কার্যালয় ও প্রশাস‌নিক ভব‌ন ঘিরে এই বিক্ষোভ কর্মসূচি পালন করছেন শিক্ষার্থীরা

শিক্ষার্থীরা জানায়, শের ই বাংলা মেডিকেল কলেজে ছাত্র-ছাত্রীদের জন্য তিনটি করে পৃথক ছয়টি হল রয়েছে। যার প্রতিটি হলের অবস্থাই জরাজীর্ণ। হলগুলোর ছাদের পলেস্তারা প্রতিনিয়তই খসে পড়ছে। অনেক সময় এতে অনেক শিক্ষার্থী আহত হচ্ছে।

লিসা নামের এক শিক্ষার্থী বলেন, লেখাপড়া করতে এসে লাশ হওয়ার শঙ্কায় আছি। দৃশ্যমান কোনো উন্নয়ন না দেখা পর্যন্ত আন্দোলন থেকে সরে দাঁড়াব না।

আরেক শিক্ষার্থী জানান, কলেজ প্রশাসন আমাদের নিরাপদ আবাসনের ব্যবস্থা যত দিন না করবে, তত দিন আমরা ঘরে ফিরব না। আন্দোলন চালিয়ে যাব। আমরা তো এখানে পড়ালেখা করতে এসেছি—অথচ সব সময় পলেস্তারা খসে মাথা ফাটার আতঙ্কে থাকি। জানি না কবে এসব পড়ে মারা যাই।

তাহসিন আহ‌ম্মেদ নাম আরেক শিক্ষার্থী বলেন, হাবিবুর রহমান ছাত্রাবাস পরিত্যক্ত ঘোষণা করেছে কর্তৃপক্ষ। দ্রুত এই ছাত্রদের পুনঃআবাসনের ব্যবস্থা করতে হবে। এছাড়া আমাদের অনেক প্রতিশ্রুতি দেওয়া হয়েছে কিন্তু হল নির্মাণ করা হয়নি। আবাসন সংকট নিরসনে নতুন হল নির্মাণে দৃশ্যমান অগ্রগতি না ঘটলে আমাদের আন্দোলন চালিয়ে যাব।

এ বিষয়ে শের ই বাংলা মে‌ডি‌কেল ক‌লেজের অধ‌্যক্ষ ডা. ম‌নিরুজ্জামান শাহীন ব‌লেন, ক‌লে‌জে দু‌টি হো‌স্টেল নির্মাণ কাজ অ‌চি‌রেই শুরু হ‌বে। এছাড়া স‌চিব ম‌হোদয় কিছুক্ষণ আ‌গে ফোন ক‌রে হো‌স্টেল সংস্কা‌রের কথা ব‌লে‌ছেন। আমরা অতি দ্রুত কাজ শুরু কর‌বো।

ঢাকা, ১৭ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ