teletalk.com.bd
thecitybank.com
[email protected] ঢাকা | সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১১ আশ্বিন ১৪২৯
teletalk.com.bd
thecitybank.com

মেডিকেলের দ্বিতীয় মাইগ্রেশনের তালিকা প্রকাশ

Md Akramuzzaman | প্রকাশিত: ৮ আগস্ট ২০২২ ১৯:১১

প্রকাশিত: ৮ আগস্ট ২০২২ ১৯:১১

মাইগ্রেশনের তালিকা প্রকাশ

লাইভ প্রতিবেদক: সরকারি মেডিকেল কলেজগুলোতে এমবিবিএস প্রথম বর্ষের দ্বিতীয় দফার মাইগ্রেশনের তালিকা প্রকাশ করা হয়েছে। ২০০ আসনের বিপরীতে এই মাইগ্রেশন সম্পন্ন হবে। সোমবার (৮ আগস্ট) বিকালে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) অধ্যাপক ডা. এ কে এম আহসান হাবীব স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে মাইগ্রেশনের এই তালিকা প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ১ম বর্ষ এমবিবিএস কোর্সে সরকারি মেডিকেল কলেজ সমূহে ভর্তি পরীক্ষার প্রকাশিত ফলাফলের ভিত্তিতে ১ম দফায় মাইগ্রেশন এবং অপেক্ষমান তালিকা থেকে ভর্তি শেষে গত ১৯ জুনের মধ্যে ভর্তি না হওয়ায় এবং ইতোমধ্যে ভর্তি বাতিল করায় শূন্য আসনে মেধা ও পছন্দের ভিত্তিতে ২য় দফায় মাইগ্রেশন প্রক্রিয়া সম্পন্ন করা হয় এবং সরকারি মেডিকেল কলেজ সমূহে অপেক্ষমান তালিকা হতে সর্বমোট ২০০ (দুইশত) জনকে ভর্তির জন্য মনোনীত করা হলো। তাদের মেধা ও পছন্দের ভিত্তিতে এবং আসন শূণ্যতার পরিপ্রেক্ষিতে বিভিন্ন কলেজ নির্ধারণ করা হয়েছে।

বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, ‘‘মাইগ্রেশনে সুযোগপ্রাপ্ত শিক্ষার্থীরা ভর্তিকৃত কলেজের অধ্যক্ষের দপ্তরে যোগাযোগ পূর্বক আগামী ১০ আগস্ট হতে ২৫ আগস্টের মধ্যে অবশ্যই মাইগ্রেশন প্রক্রিয়া অর্থাৎ বর্তমান ভর্তিকৃত কলেজ হতে বদলী/মাইগ্রেশনকৃত কলেজে ভর্তির সকল আনুষ্ঠানিকতা সম্পন্ন করবেন। উল্লেখিত সময়ে মধ্যে মাইগ্রেশনপ্রাপ্ত শিক্ষার্থীদের কেউ ভর্তি হতে ব্যর্থ হলে উভয় কলেজ হতে তার ছাত্রত্ব বাতিল হয়ে যাবে।’’

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ‘‘অপেক্ষমান তালিকা থেকে যারা ভর্তির জন্য নির্বাচিত হয়েছেন, তাদেরকে নির্বাচিত মেডিকেল কলেজের অধ্যক্ষের দপ্তরে যোগাযোগ করে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করার জন্য অনুরোধ করা হলো। অধিদপ্তরের প্রকাশিত ভর্তির বিজ্ঞপ্তির শর্তাবলী অপরিবর্তিত থাকবে। অপেক্ষমান তালিকা ও মাইগ্রেশনের ফলাফল স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের ওয়েব সাইট www.dgme.gov.bd ও স্বাস্থ্য অধিদপ্তরের ওয়েব সাইট www.dghs.gov.bd হতে জানা যাবে।

এ ছাড়াও সংশ্লিষ্ট ছাত্র-ছাত্রীদেরকে শুধুমাত্র টেলিটকের 01550155555 নম্বর থেকে SMS এর মাধ্যমে এ সংক্রান্ত তথ্য জানানো হবে।

ঢাকা, ০৮ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন: