Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ওসমানী মেডিকেলের শিক্ষার্থীদের ওপর হামলা, প্রধান আসামি গ্রেফতার

প্রকাশিত: ৪ আগষ্ট ২০২২, ২২:১০

প্রধান আসামি দিব্য সরকার

সিলেট লাইভ: সিলেটের ওসমানী মেডিক্যাল কলেজের দুই শিক্ষার্থীর ওপর হামলার ঘটনায় প্রধান আসামি দিব্য সরকারকে গ্রেফতার করেছে পুলিশ। শিক্ষার্থীদের আলটিমেটামের পর বুধবার (৩ আগস্ট) রাত পৌনে ১টার দিকে নগরের উপকন্ঠ শাহপরাণ এলাকা থেকে তাকে গ্রেফতার করে কোতোয়ালি পুলিশ।

গ্রেফতারকৃত দিব্য সরকার সিলেট নগরের কাজলশাহ ৫২ নম্বর বাসার রমনীকান্ত সরকারের ছেলে। তিনি মহানগর ছাত্রলীগ কর্মী।

সিলেট মহানগর পুলিশের উপ-কমিশনার (গণমাধ্যম) আশরাফ উল্যাহ তাহের এসব তথ্য জানিয়েছেন। তিনি বলেন, হামলার পর পরই দিব্য আত্মগোপনে চলে যায়। গ্রেফতার এড়াতে একাধিকবার সে স্থান পরিবর্তন করে। পুলিশ সম্ভাব্য কিছু জায়গা নজরদারিতে রেখে বুধবার দিবাগত রাতে দিব্যকে গ্রেফতার করে।

সোমবার (১ আগস্ট) সন্ধ্যা রাতে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ ক্যাম্পাসে ঢুকে শিক্ষার্থীদের ওপর হামলা করেন বহিরাগতরা। এ ঘটনায় ওইদিন রাত ১০টার দিকে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা।

পরদিন মঙ্গলবার এ ঘটনায় দু’টি মামলা করে হাসপাতাল ও কলেজ প্রশাসন। একটিতে মামলায় সাবেক কাউন্সিলর আওয়ামী লীগ নেতার ভাতিজা আব্দুল্লাহকে এজাহারভুক্ত রেখে অজ্ঞাত ৩/৪জনকে আসামি করা হয়েছে। মামলার বাদী ওসমানী মেডিক্যাল কলেজ হাপসপাতালের প্রশাসনিক কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. মো. হানিফ।

অপর মামলায় বাদী হলেন ওসমানী মেডিক্যাল কলেজের অধ্যক্ষের ব্যক্তিগত সহকারী মাহমুদুর রশীদ। ওই মামলায় ৭ জনের নামোল্লেখ করে অজ্ঞাতপরিচয় ৩/৪ জনকে রাখা হয়। এজাহার নামীয়রা হলেন-দিব্য, এহসান, মামুন, সাজন, সুজন, সামি ও সাঈদ হাসান রাব্বি।

উদ্ভুত পরিস্থিতিতে মঙ্গলবার (৩ আগস্ট) বেলা আড়াইটার দিকে মেডিক্যাল কলেজে ছাত্র ও ইন্টার্ন চিকিৎসকদের নিয়ে বৈঠকে বসেন আওয়ামী লীগ নেতারা, হাসপাতাল কর্তৃপক্ষ ও পুলিশ প্রশাসন।

ঢাকা, ০৪ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ