teletalk.com.bd
thecitybank.com
[email protected] ঢাকা | বুধবার, ৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯
teletalk.com.bd
thecitybank.com

স‌লিমুল্লাহ মে‌ডিকেল ক‌লে‌জের শিক্ষার্থীরা আ‌ন্দোল‌নে, ক্লাস বর্জন

Samiya Mehjabin | প্রকাশিত: ১১ জুন ২০২২ ১৭:৫৯

প্রকাশিত: ১১ জুন ২০২২ ১৭:৫৯

ক‌লে‌জের শিক্ষার্থীরা আ‌ন্দোল‌নে, ক্লাস বর্জন

লাইভ প্রতিবেদক: আবারো আন্দোলনে নে‌মে‌ছেন স্যার স‌লিমুল্লাহ মে‌ডিকেল ক‌লে‌জের শিক্ষার্থীরা। তারা কলেজ কর্তৃপক্ষকে আলটিমেটাম দিয়েছিল কিছু প্রয়োজনীয় বিষয় বাস্তবায়নের। ক‌লেজ ও হো‌স্টেলের বি‌ভিন্ন সমস্যা সমাধা‌নের দাবিতে তারা আ‌ন্দোল‌নে নেমেছিলেন । সময়ও দিয়েছিলেন। কিন্তু কাজের কাজ কিছুই হয়নি। শ‌নিবার সকাল ১০টা থে‌কে ১২টা পর্যন্ত ক‌য়েক দফা বি‌ক্ষোভ মি‌ছিল ছাড়াও সমস্যা সমাধান না হওয়া পর্যন্ত ক্লাস বর্জন অব্যাহত রাখার ঘোষণা দি‌য়ে‌ছেন শিক্ষার্থীরা।

কলেজের একাধিক সূত্র জানায়, শ‌নিবার সকা‌লে স্যার স‌লিমুল্লাহ মে‌ডিকেল ক‌লে‌জের ডেন্টাল বিভাগসহ অন্যান্য বিভা‌গের ক‌য়েকশত শিক্ষার্থী বি‌ক্ষোভ মি‌ছিল নি‌য়ে ক‌লে‌জের অধ্যক্ষের কার্যল‌য়ে যায়। ওই সময় অধ্যক্ষ নূরুল হুদা লে‌লিন ক‌লে‌জে উপ‌স্থিত না থাকায় উপাধ্যক্ষ শিক্ষার্থীদের দা‌বি দাওয়া শু‌নে সমস্যা সমাধা‌নে দুই দি‌নের সময় নি‌লে শিক্ষার্থীরা আ‌ন্দো‌লন স্থ‌গিত ক‌রেন।

তবে দাবি আদায় না হওয়া পর্যন্ত ক্লাস বর্জন আব্যাহত রাখবেন শিক্ষার্থীরা। শিক্ষার্থী‌দের দা‌বিগু‌লো হ‌লো- তাঁতী বাজার হ‌লে দীর্ঘ‌দি‌নের নষ্ট পা‌নির ফিল্টার ঠিক করা, অ‌কে‌জো রে‌ফ্রিজা‌রেটর চালু করা, ২ বছর ধ‌রে বন্ধ ডাই‌নিং চালু করা ও হলের নিরাপত্তা জোরদার করা।

তাছাড়া ডেন্টাল বিভা‌গের দাবিগু‌লো হ‌লো- গ্যালা‌রি‌তে প্রজেক্ট‌রের ব্যবস্থা করা, সাউন্ড সি‌স্টেম স্থাপন, ক্লি‌নিক্যাল রু‌মে ডেন্টাল চেয়া‌রের ব্যবস্থাসহ সব বিভা‌গে যন্ত্রপা‌তি স্থাপন করা ও কিল‌নিক্যাল রু‌মে এ‌সির ব্যবস্থা করা, ডেন্টাল বিভা‌গে পর্যাপ্ত জনবল ও ল্যাপট‌পের ব্যবস্থা‌ করার দা‌বি জানান সংশ্লিস্টরা।

এদিকে আ‌ন্দোলনরত শিক্ষার্থীরা সাংবা‌দিক‌দের ব‌লেন, গত দুই বছর থে‌কে এসব সমস্যা সমাধা‌নে দাবি জানা‌নো হ‌লেও ক‌লে‌জের অধ্যক্ষ এ বিষ‌য়ে কোন ব্যবস্থা নেয়‌নি। উপরন্তু অধ্যক্ষ আ‌ন্দোলনকারী‌দেরকে ব‌লেন, আ‌মি তোমা‌দের অবিভাবক নই। ২০১১ সালে যারা‌ ডেন্টাল বিভাগ গঠন ক‌রে‌ছে, তা‌দের কা‌ছে যাওয়ার পরামর্শ দি‌লে বি‌ক্ষো‌ভে ফে‌টে প‌ড়ে শিক্ষার্থীরা। তার ওই বক্তব্য প্রত্যাহারেরও দাবী জানিয়েছেন তারা।

এদিকে খোঁজ নি‌য়ে যানা যায়, গত এক বছর থে‌কে ক‌লে‌জটি‌তে প্রয়োজনীয় দ্রব্যসামগ্রীর ম‌ধ্যে হার‌পিক, ফিনাইল, ক‌ম্পিউটার কা‌লিসহ বি‌ভিন্ন রিএ‌জেন্ট সংগ্রহ করা হ‌চ্ছে না। ফ‌লে ক‌লে‌জের একমাত্র ল্যাব‌টিও মুখ থুব‌ড়ে প‌ড়ে‌ছে। প্রতি‌দিনই অসংখ্য রোগী পরীক্ষা-নী‌রিক্ষার জন্য আস‌লেও রিএ‌জন্টের অভা‌বে রোগীরা ফেরত যা‌চ্ছেন।

অন্যদি‌কে ক‌লে‌জের অ‌ফিস কার্যক্রম চালা‌তেও হিম‌শিম খা‌চ্ছেন কর্মচারীরা। এ বিষয়ে স্যার স‌লিমুল্লাহ মে‌ডিকেল ক‌লে‌জের উপাধ্যক্ষ আকাইদুজ্জামান ব‌লেন, ক‌লে‌জের অধ্যক্ষ ম‌হোদ‌য়ের স‌ঙ্গে আ‌লোচনা ক‌রে আগামী তিন দি‌নের ভেতর শিক্ষার্থী‌দের সকল সমস্যা সমাধান করা হ‌বে।

ঢাকা, ১১ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি




আপনার মূল্যবান মতামত দিন: