Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ১৮ই এপ্রিল ২০২৪, ৫ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

"মেডিকেলে অপেক্ষমাণ তালিকা প্রকাশ হবে না"

প্রকাশিত: ১ মে ২০২২, ০১:২৭

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক

লাইভ প্রতিবেদক: ২০২১-২২ শিক্ষাবর্ষে মেডিকেল ভর্তি পরীক্ষার অপেক্ষমাণ তালিকা প্রকাশ করা হবে না বলে জানিয়ে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ডা. এ এইচ এম এনায়েত হোসেন বলেন, অপেক্ষমাণ তালিকা প্রকাশের কোন প্রয়োজনীয়তা দেখছি না। শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষায় প্রাপ্ত নম্বর এসএমএস করে জানিয়ে দেয়া হয়েছে।

এসময় তিনি আরো বলেন, প্রাপ্ত নম্বর এসএমএস এর মধ্যেই কার কত সিরিয়াল তারা এমনিতেই বুঝতে পারবে। আমাদের আসন রয়েছে ৪ হাজার ৩৫০টি। ফলে যারা প্রাপ্ত নম্বরে এগিয়ে থাকবে তারাই ভর্তির ক্ষেত্রে প্রাধান্য পাবে। এই সিরিয়ালের মধ্যে যারা ভর্তি হবে না তাদের পরিবর্তে যারা সিরিয়ালে এগিয়ে থাকবে তাদের ভর্তির জন্য ডাকা হবে।

স্বাস্থ্য শিক্ষার ডিজি আরও বলেন, একটি মহল বিষয়টি নিয়ে বিতর্ক তৈরি করতে চাচ্ছে। এবার সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্ন হওয়ায় এই মহল কোনো কথা বলতে পারেনি। তারাই এখন এ বিষয়ে শিক্ষার্থীদের উস্কানি দিচ্ছে। আমরা নম্বর দিয়ে দিয়েছি। আসন ফাঁকা হলে ক্রমিক অনুযায়ী ভর্তির জন্য শিক্ষার্থীদের ডাকা হবে। প্রকাশিত ফলাফলের তালিকা দেখে একজন নিজের অবস্থান বুঝতে পারবে।

প্রসঙ্গত, গত ১ এপ্রিল সারাদেশের ১৯টি কেন্দ্রের ৫৭টি ভেন্যুতে একযোগে মেডিক্যাল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় এক লাখ ৪৩ হাজার ৯১৫ জন শিক্ষার্থী অংশ নেন। যা মেডিক্যাল ভর্তি পরীক্ষার ইতিহাসে সর্বাধিক। ভর্তি পরীক্ষার চারদিন পর ৫ এপ্রিল ফল প্রকাশ করা হয়। এতে পাস করেন ৭৯ হাজার ৩৩৭ জন। পরীক্ষায় পাসের হার ছিল ৫৫ দশমিক ১৩ শতাংশ।

ঢাকা, ৩০ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ