teletalk.com.bd
thecitybank.com
[email protected] ঢাকা | বুধবার, ৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯
teletalk.com.bd
thecitybank.com

ডেন্টালে ভর্তি যুদ্ধে প্রতি আসনে লড়বে ১২১ শিক্ষার্থী

ইসমাইল আফ্রিদী | প্রকাশিত: ১৫ এপ্রিল ২০২২ ১৪:৫০

প্রকাশিত: ১৫ এপ্রিল ২০২২ ১৪:৫০

ফাইল ছবি

লাইভ প্রতিবেদক: সরকারি ডেন্টাল কলেজ ও ডেন্টাল ইউনিটের ২০২১-২২ শিক্ষাবর্ষে ভর্তি যুদ্ধে প্রতি আসনের বিপরীতে ১২১ জন শিক্ষার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। আগামী ২২ এপিল ডেন্টালের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

জানা গেছে, এবার ডেন্টাল কলেজ ও ডেন্টাল ইউনিটে মোট আসন রয়েছে ৫৪৫টি। এর বিপরীতে বিডিএস কোর্সে ভর্তির জন্য আবেদন করেছেন ৬৫ হাজার ৯০৭ জন। ফলে প্রতি আসনের বিপরীতে ১২০ দশমিক ৯৩ জন শিক্ষার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।

বিষয়টি নিশ্চিত করেছেন স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) প্রফেসর ডা. এ কে এম আহসান হাবিব। এ বছর ডেন্টালে অনেক শিক্ষার্থী আবেদন করেছেন। প্রায় ৬৬ হাজার শিক্ষার্থী ভর্তির আবেদন করেছেন। ২০২১-২২ শিক্ষাবর্ষে সরকারি ডেন্টাল কলেজ ও ডেন্টাল ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রতি আসনের বিপরীতে ১২১ জন শিক্ষার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। আগামী ২২ এপিল ডেন্টালের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর সূত্রে জানা গেছে, এবার বিভিন্ন ডেন্টাল কলেজ ও ডেন্টাল ইউনিটে মোট আসন রয়েছে ৫৪৫টি। এর বিপরীতে বিডিএস কোর্সে ভর্তির জন্য আবেদন করেছেন ৬৫ হাজার ৯০৭ জন। ফলে প্রতি আসনের বিপরীতে ১২০ দশমিক ৯৩ জন শিক্ষার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।

কোন কলেজে কত আসন: ঢাকা ডেন্টাল কলেজে ১১০টি, চট্টগ্রাম মেডিকেল কলেজের ডেন্টাল ইউনিটে ৬০টি, রাজশাহী মেডিকেল কলেজের ডেন্টাল ইউনিটে ৫৯টি এবং শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের ডেন্টাল ইউনিটে ৫৬টি।

এছাড়া স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের ডেন্টাল ইউনিট, ময়মনসিং মেডিকেল কলেজের ডেন্টাল ইউনিট, সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের ডেন্টাল ইউনিট, বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজের ডেন্টাল ইউনিট এবং রংপুর মেডিকেল কলেজের ডেন্টাল ইউনিটে ৫২টি করে আসন রয়েছে।

ঢাকা, ১৫ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই




আপনার মূল্যবান মতামত দিন: