Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৪ই চৈত্র ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com
সবারই প্রশ্ন, শিক্ষক হয়ে ছাত্রীর সাথে এসব কি করছেন?

যৌন হয়রানির দায়ে হলি ফ্যামিলির সেই শিক্ষকের বিরুদ্ধে চার্জশিট

প্রকাশিত: ৭ ফেব্রুয়ারী ২০২২, ২০:০০

লাইভ প্রতিবেদক: শিক্ষক হয়ে ছাত্রীর সাথে এসব কি করছেন? এনিয়ে চলছে নানান সমালোচনা। কিন্তু সেই যৌন হয়রানির দায়ে অভিযুক্তের চেহারায় অপরাধের কোন চিহৃ ফুটে উঠেনি। রাজধানীর হলি ফ্যামিলি মেডিকেল কলেজের এক ছাত্রীকে যৌন হয়রানির মামলায় প্রতিষ্ঠানটির সহকারী অধ্যাপক ডা. আবু সালেহ মোহাম্মদ সালাউদ্দিন চৌধুরীকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করা হয়েছে।

এ ব্যাপারে মামলার তদন্ত কর্মকর্তা রমনা মডেল থানার সাব-ইন্সপেক্টর সালমান রহমান জানান, তিনি গত ৩১ জানুয়ারি আদালতে এ চার্জশিট জমা দিয়েছেন। পরে রোববার এ চার্জশিট আদালতে উপস্থাপন করা হয়েছে। ঢাকা মহানগর হাকিম মোহনা আলমগীর পরবর্তী বিচারের জন্য মামলাটি ঢাকার ৬ নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে বদলির আদেশ দেন। এদিন সালাউদ্দিন চৌধুরী আদালতে হাজির ছিলেন। তিনি ছিলে একেবারে স্বাভাবিক।

জানাযায়, যৌন হয়রানির অভিযোগে গত ২৭ ডিসেম্বর শিক্ষক ডা. সালাউদ্দিন চৌধুরীর বিরুদ্ধে রমনা থানায় মামলা করেন ভুক্তভোগী মেডিকেল শিক্ষার্থী। এজাহারে বলা হয়, বাদি হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজের শেষ বর্ষের ছাত্রী।

সংশ্লিস্টরা আরো জানান, গত বছরের মার্চে করোনা মহামারীতে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ হয়ে যায়। পরে কলেজ কর্তৃপক্ষ অনলাইনে আইটেম পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিলে ডা. সালাউদ্দিন বিভিন্ন সময় অনলাইনে শিক্ষার্থীর সঙ্গে যোগাযোগ করেন এবং তাকে তার বাসায় যেতে বলেন।

এতে শিক্ষার্থী রাজী না হওয়ায় কলেজে বিভিন্ন সময় দেখা করে অনৈতিক প্রস্তাব দেন। গত ৬ নভেম্বর কলেজের সিঁড়ির পাশে সালাউদ্দিন ওই ছাত্রীকে শ্লীলতাহানির চেষ্টা করেন। গত ২৮ ডিসেম্বর রমনা থানায় ডা. সালাউদ্দিন চৌধুরীর বিরুদ্ধে মামলা করেন ওই শিক্ষার্থী। ২৯ ডিসেম্বর তাকে গ্রেফতার করে র‌্যাব।

৩০ ডিসেম্বর রিমান্ড আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানো হয়। ১৩ জানুয়ারি জামিন পান তিনি। মেডিকেল ছাত্রীকে যৌন হয়রানির ঘটনায় রাজধানীর হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজের সেই সহকারি অধ্যাপক ডা. আবু সালেহ মোহাম্মদ সালাউদ্দিন চৌধুরীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সুপারিশ করেছে তদন্ত কমিটি।

সুপারিশ অনুযায়ী তাকে স্থায়ীভাবে চাকরিচ্যুত করা হবে বলে জানিয়েছে হলি ফ্যামিলি কলেজ কর্তৃপক্ষ। তবে একি বিশেষ মহল তার পক্ষ নিয়ে এখনও নানান তৎপরতা চালাচ্ছেন। তবে শিক্ষার্থীরা এসব তৎপরতার ঘোরবিরোধিতা করছেন। কঠোর সমালোচনা করছেন।

ঢাকা, ০৬ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিআইটি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ