Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ১লা মে ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ডেন্টাল কলেজ ভর্তি যুদ্ধে প্রতি আসনে লড়বেন ২৬ জন

প্রকাশিত: ২৭ অক্টোবার ২০১৮, ২১:৫৯

লাইভ প্রতিবেদক: সরকারি ও বেসরকারি ডেন্টাল কলেজ ও ইউনিটে ব্যাচেলর অব ডেন্টাল সার্জন (বিডিএস) কোর্সে প্রথম বর্ষে ভর্তির অনলাইনে আবেদনের সময়সীমা শেষ হয়েছে। গত ১৬ অক্টোবর দুপুর ১২টা থেকে আবেদন গ্রহণ শুরু হয়ে শনিবার রাত ১২ টায় আবেদন গ্রহণ শেষ হবে।

স্বাস্থ্য অধিদফতরের সূত্রে জানা গেছে, শনিবার দুপুর পর্যন্ত ডেন্টালে ভর্তিচ্ছু ১৪ সহস্রাধিক শিক্ষার্থীর আবেদন জমা পড়েছে। আরও সামান্য কিছু আবেদনকারীর টাকা জমা হতে পারে। দেশে সরকারি একটি ডেন্টাল কলেজ ও আটটি ডেন্টাল ইউনিটে ৫৩২টি ও বেসরকারি ২৪টি ডেন্টাল কলেজ/ইউনিটে এক হাজার ৩৬০টি আসন রয়েছে। সরকারি আসন সংখ্যার হিসাবে প্রতি আসনে লড়বেন ২৬ জন শিক্ষার্থী।

কলেজের ভর্তি পরীক্ষার নিয়ন্ত্রক সূত্রে জানা গেছে, আগামী ৯ নভেম্বর সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ১০০ নম্বরের নৈর্ব্যক্তিক প্রশ্নে ভর্তি পরীক্ষা নেয়া হবে। ১০০ নম্বরের লিখিত পরীক্ষার মধ্যে জীববিদ্যা ৩০, রসায়নবিদ্যা ২৫, পদার্থবিদ্যা ২০, ইংরেজি ১৫, সাধারণ জ্ঞান, ইতিহাস ও সংস্কৃতি ৬ ও আন্তর্জাতিক বিষয়ে ৪ নম্বর থাকবে। ভর্তি পরীক্ষার পর জাতীয় মেধাতালিকার ভিত্তিতে প্রথমে ৯টি সরকারি ডেন্টাল কলেজ/ইউনিট ও পরে বেসরকারি পর্যায়ে শিক্ষার্থী ভর্তি করা হবে।

 


ঢাকা, ২৭ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ