Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ১৫ই মে ২০২৪, ১লা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

এমবিবিএস ভর্তি পরীক্ষা ৫ অক্টোবর

প্রকাশিত: ২৯ সেপ্টেম্বার ২০১৮, ০৬:০৮

লাইভ প্রতিবেদক: এমবিবিএস ভর্তি পরীক্ষার দিন অংশগ্রহণকারী পরীক্ষার্থীদের সকাল ৯টার মধ্যে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে বলা হয়েছে। ওইদিন সকাল ১০টায় পরীক্ষা শুরু হওয়ার কথা থাকলেও আধা ঘণ্টা আগেই পরীক্ষার্থীদের কেন্দ্রে প্রবেশ নিশ্চিত করতে নির্দেশনা জারি হচ্ছে।

সংশ্লিস্টরা জানান, চলতি বছরের ভর্তি পরীক্ষায় প্রায় ৬৬ হাজার পরীক্ষার্থী অংশগ্রহণ করবে। সরকারি ৩৬টি মেডিকেল কলেজে ৪ হাজার ৬৮টি ও বেসরকারি ৬৯টি বেসরকারি মেডিকেল কলেজে আসন সংখ্যা ৫ হাজার ৭৫১টি।

জানাগেছে পরীক্ষায় যেকোনো ধরনের অনিয়ম ও দুর্নীতি বন্ধ ও সুষ্ঠুভাবে পরীক্ষা গ্রহণের স্বার্থে এ সিদ্ধান্ত নেয়া হচ্ছে। স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদফতরের একাধিক দায়িত্বশীল সূত্রে এ তথ্য জানা গেছে।

এছাড়া ওই ভর্তি পরীক্ষার দিন হলে সবার জন্য মোবাইল ফোন বহন নিষিদ্ধ থাকবে। পরীক্ষা কেন্দ্রে পরীক্ষার্থীতো নয়ই, দায়িত্বরত পরিদর্শক বা কর্মকর্তা কোনো মোবাইল ফোন নিতে পারবেন না।

তবে কেন্দ্রের ভেতরে যোগাযোগের জন্য স্বাস্থ্য অধিদফতর থেকে পাঁচটি অ্যানালগ মোবাইল ফোন সরবরাহ করা হবে। আগামী ৫ অক্টোবর স্বাস্থ্য অধিদফতরের অধীনে কেন্দ্রীয়ভাবে রাজধানীসহ সারাদেশের ১৯টি কেন্দ্রে সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজের এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

আসন্ন এ পরীক্ষা সুষ্ঠুভাবে গ্রহণের লক্ষ্যে শেষ মূহুর্তের প্রস্তুতি দ্রুত গতিতে এগিয়ে চলেছে। প্রস্তুতির অংশ হিসেবে বৃহস্পতিবার পেশাজীবীদের সমন্বয়ে গঠিত ওভারসাইট কমিটির সদস্যের সাথে স্বাস্থ্য অধিদফতরের কর্মকর্তাদের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

প্রসঙ্গত, গত বছর পরীক্ষার কেন্দ্রে প্রবেশের সময় ছিল ১০টা বাজার ৫ মিনিট আগে। স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্যজনশক্তি উন্নয়ন) অধ্যাপক ডা. মো. আবদুর রশীদ জানান, গতবছর ২০টি কেন্দ্রে পরীক্ষা হলেও এবার ১৯টি কেন্দ্রে (গাজীপুর কেন্দ্র ছাড়া) পরীক্ষা হবে।

পরীক্ষার্থীদের ৩০মিনিট আগে হলে প্রবেশ করতে হবে। পরীক্ষার হলে কেউ মোবাইল ফোন বা যে কোন ধরনের ডিভাইস নিয়ে প্রবেশ করতে পারবেন না।


ঢাকা, ২৮ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ