Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ৮ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

মেডিকেলে ভর্তিচ্ছুদের জন্য সুখবর, আসন বাড়ছে ৫০০

প্রকাশিত: ৯ আগষ্ট ২০১৮, ০১:১৪

লাইভ প্রতিবেদক: আগামী ২০১৮-১৯ শিক্ষাবর্ষে মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষার্থীদের জন্য সুখবর। সরকারি মেডিকেল কলেজে এবার ৫০০ আসন বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। বুধবার সচিবালয়ে সরকারি মেডিকেল কলেজে আসন সংখ্যা বৃদ্ধি-সংক্রান্ত সভায় এ সিদ্ধান্ত হয়।

এতে সভাপতিত্ব করেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম সভাপতিত্ব করেন। স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে ৩১টি সরকারি মেডিকেল কলেজে তিন হাজার ৩১৮ আসন রয়েছে। বিগত প্রায় একযুগ ধরে সরকারি কলেজগুলোতে কোনো আসন বাড়ানো হয়নি। দেশে বেসরকারি মেডিকেল কলেজের সংখ্যা ৬৯টি। এগুলোতে মোট ছয় হাজার ২৫০টি আসন রয়েছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার মানদণ্ড, সরকারি মেডিকেল কলেজগুলোর বিদ্যমান সুযোগ-সুবিধা এবং হাসপাতালের শয্যা সংখ্যা বিবেচনা করে এবং উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে জনগণের জন্য মানসম্মত স্বাস্থ্যসেবা নিশ্চিতে আসন বৃদ্ধির এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। সভায় স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব জি এম সালেহ উদ্দিন, চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. ইসমাইল খান, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

 

ঢাকা, ০৮ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ