Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১৯শে মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

সোহরাওয়ার্দী মেডিকেলে সংঘর্ষে আহত ১৩

প্রকাশিত: ৭ আগষ্ট ২০১৮, ২১:০৪

লাইভ প্রতিবেদক: রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের ইন্টার্ন চিকিৎসকদের সঙ্গে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সংঘর্ষ হয়েছে। এতে চিকিৎসক শিক্ষার্থীসহ কমপক্ষে ১৩ জন আহত হয়।

জানা গেছে, চিকিৎসায় গাফিলতির জের ধরে চিকিৎসকদের সঙ্গে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সংঘর্ষ হয়। গুরুত্বর আহত শেকৃবির তিন শিক্ষার্থী হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

এ ছাড়া সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের শিক্ষার্থীদের দ্বারা লাঞ্ছিত হয়েছেন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমান। প্রায় ৩ ঘণ্টা সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের চিকিৎসা কার্যক্রম বন্ধ ছিল। পরবর্তীতে আগারগাঁও থানা পুলিশ এসে পরস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ভুক্তভোগী শেকৃবি শিক্ষার্থী সাদিদ জানান, দুদিন ধরে আমার মা এই মেডিকেলের ৪ নং ওয়ার্ডের ১৮ নং বেডে আছেন। কিন্ত আমার মায়ের চিকিৎসা ভালোমতো হচ্ছে না। দায়িত্বরত নার্স ও ইন্টার্ন ডাক্তাররা চিকিৎসায় গাফিলতি করছিলেন। এ ব্যাপারে কথা বলতে গেলে তারা প্রথমে খারাপ ব্যবহার শুরু করেন। একর্পযায়ে এক ইর্ন্টার্ন ডাক্তার রোগীকে বেড থেকে বের করে দেন এবং রোগীর গায়ে হাত দেন। পরে ইন্টার্ন ডাক্তার, মেডিকেল স্টুডেন্ট ও স্টাফরা মিলে আমাদের ওপর আক্রমণ করে।

এদিকে সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের শিক্ষার্থীরা জানান, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা মেডিকেলে এসে বিশৃঙ্খলা সৃষ্টি করে। তারা দায়িত্বরত ইন্টার্ন ডাক্তারের সঙ্গে বাগবিতণ্ডাও করেন।

এ ব্যাপারে সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের সহকারী পরিচালক ড. কে এম মামুন মোর্শেদ জানান, ব্যাপারটা গুরুতর কিছু নয়, তাদের সঙ্গে শুধু হাতাহাতির ঘটনা ঘটেছে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. মো. ফরহাদ হোসেন এ ব্যাপারে জানান, এ ঘটনায় আমাদের বিশ্ববিদ্যালয়ের বেশকিছু শিক্ষার্থী আহত হয়। এছাড়াও শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. মজিানুর রহমান লাঞ্ছিত হয়।

 

ঢাকা, ০৭ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ