Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ঢামেকের মেধাবী আট শিক্ষার্থীকে সংবর্ধনা, ৭ জনই নারী

প্রকাশিত: ১৪ জুলাই ২০১৮, ২১:৫৯

ঢামেক লাইভ: 'এমবিবিএস' চূড়ান্ত পরীক্ষায় অভূতপূর্ব ফলাফল অর্জন করায় কে-৭০ ব্যাচের আট মেধাবী শিক্ষার্থীকে সংবর্ধনা দিয়েছে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) একাডেমিক কাউন্সিল। শনিবার তাদের এ সংবর্ধনা দেয়া হয়।

ঢাকা মেডিকেল কলেজের প্রিন্সিপাল প্রফেসর ডা. খান আবুল কালাম আজাদ ক্যাম্পাসলাইভকে বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে সরকারি ও বেসরকারি ৫৪টি মেডিকেল কলেজের এমবিবিএস চূড়ান্ত পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়। ঢাকা মেডিকেল কলেজ থেকে মোট ২২২ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। তাদের মধ্যে মোট ৬০ জন শতকরা ৮৫ ভাগ নম্বর পেয়ে অনার্স (মেডিসিন ৫২, সার্জারি ২ ও গাইনি ৬ জন) ডিগ্রি লাভ করে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীন ৫৪টি সরকারি ও বেসরকারি মেডিকলে কলেজ থেকে অংশগ্রহণকারী সকল পরীক্ষার্থীর মধ্যে মেধা তালিকায় ঢামেকের ৮ জন যথাক্রমে দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ, ষষ্ঠ, সপ্তম, নবম ও যৌথভাবে দশম স্থান লাভ করেন। আট মেধাবী শিক্ষার্থীদের মধ্যে সাত জন নারী ও এক জন পুরুষ।

ভাইস প্রিন্সিপাল শফিকুল আলম চৌধুরী জানান, ঢামেক প্রিন্সিপাল প্রফেসর ডা. খান আবুল কালাম আজাদের সভাপতিত্বে মেধাবী এ আট শিক্ষার্থীকে সংবর্ধনা দেয়া হয়। মেধাবী শিক্ষার্থীদের পাশাপাশি অধ্যয়নরত অন্যান্য শিক্ষার্থীদের উৎসাহিত করতে এ উদ্যোগ নেয়া হয়।

 


ঢাকা, ১৪ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ