ঢাকা মেডিক্যাল কলেজে বিক্ষোভ


Published: 2022-01-10 14:33:17 BdST, Updated: 2022-01-19 07:12:50 BdST

লাইভ প্রতিবেদক: ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল চত্বরে আউটসোর্সিং ও ডে লেবার নিয়োগের প্রতিবাদে বিক্ষোভ করেছেন ঢামেকের চতুর্থ শ্রেণির সাংগঠনিক সংসদের নেতারা। রাজস্বখাতে পদ খালি থাকা সত্ত্বেও আউটসোসিং ও দৈনিক মজুরি ভিত্তিতে নিয়োগের প্রতিবাদে বিক্ষোভ করেন তারা।

আউটসোসিং ও দৈনিক মজুরির নিয়োগ বাতিলের দাবিতে ঢাকা মেডিক্যাল কলেজ প্রাঙ্গণ থেকে মিছিল বের করেন ঢামেক হাসপাতালের চতুর্থ শ্রেণির সাংগঠনিক সংসদের নেতারা। পরে তারা প্রশাসনিক ব্লক, জরুরি বিভাগসহ হাসপাতালের বিভিন্ন জায়গায় চক্কর দিয়ে মিছিল শেষ করেন। এরপর নতুন কর্মসূচি ঘোষণা করেন। আপাতত কর্মসূচির মধ্যে আছে ঢামেক হাসপাতাল প্রাঙ্গণে আউটসোর্সিং নিয়োগের প্রতিবাদে অবস্থান কর্মসূচি পালন করা হচ্ছে।

ঢামেক হাসপাতালের চতুর্থ শ্রেণির কর্মচারী সভাপতি আবু সাঈদ বলেন, আউটসোর্সিং ও দৈনিক মজুরিতে নিয়োগ এগুলো অনেক আগে থেকেই আমরা বিরোধিতা করে আসছি। দেশে করোনোর সময় হাসপাতালে অনেকে আক্রান্ত হওয়ার কারণে দৈনিক মজুরিতে নিয়োগে আমরা সমর্থন জানিয়েছিলাম। তখন আমাদের কার্যনির্বাহী কমিটির কাছে কিছু লোক দেওয়ার জন্য তৎকালীন ঢামেক পরিচালক অনুরোধ করেন। এর জন্য কিছু লোক তখন আমরা দিয়েছিলাম।

তিনি আরও বলেন, ঢাকা মেডিক্যাল কলেজে রাজস্ব খাতে প্রায় ১০০ পদ খালি আছে। সেখানে নিয়োগ প্রক্রিয়া চেষ্টা না করে আউটসোর্সিংয়ে বিজ্ঞপ্তি দিয়ে ঠিকাদারের মাধ্যমে আবারো নিয়োগ প্রক্রিয়া চালু করার চেষ্টা করছে।

ঢাকা, ১০ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।