আইএইচটি-ম্যাটস ভর্তির ফল প্রকাশ


Published: 2021-08-04 11:41:33 BdST, Updated: 2021-09-27 15:20:35 BdST

লাইভ প্রতিবেদক: ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ডিপ্লোমা ইন হেলথ টেকনোলজি ও মেডিকেল এ্যাসিস্টেন্ট ট্রেনিং কোর্সের ছাত্র-ছাত্রী ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। মঙ্গলবার (৩ আগস্ট) রাতে মার্কসের ভিত্তিতে এই ফল প্রকাশ করেছে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর।

এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২০-২০২১ শিক্ষাবর্ষে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের অধীনে ডিপ্লোমা ইন হেলথ টেকনোলজি ও মেডিকেল এ্যাসিস্টেন্ট ট্রেনিং কোর্সে ভর্তি (মার্কেসের ভিত্তিতে) ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি (আইএইচটি) ঢাকা, রাজশাহী, বগুড়া, চট্টগ্রাম, বরিশাল, রংপুর, ঝিনাইদহ, সিলেট, শহীদ এম মনসুর আলী ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজী সিরাজগঞ্জ, সাতক্ষীরা, শেখ হাসিনা ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি জামালপুর, টুঙ্গিপাড়া-গোপালগঞ্জ, গাজীপুর, কাশিয়ানী-গোপালগঞ্জ ও জয়পুরহাট এর বিভিন্ন অনুষদে এবং মেডিকেল এ্যাসিস্টেন্ট ট্রেনিং স্কুল (ম্যাটস) বাগেরহাট, কুষ্টিয়া, নোয়াখালী, সিরাজগঞ্জ, টাংগাইল, কুমিল্লা, ফরিদপুর, ঝিনাইদহ, সাতক্ষীরা, টুঙ্গিপাড়া-গোপালগঞ্জ ও নওগঁয় নিচের রোল নম্বরধারী প্রার্থীগণ সাময়িকভাবে ভর্তির যোগ্য বলে নির্বাচিত হয়েছেন।

একই সাথে সরকারি প্রতিষ্ঠানসমূহে ভর্তির অপেক্ষমান তালিকা প্রকাশ করা হল। স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট (www.dgme.gov.bd) এর পরিবর্তে স্বাস্থ্য অধিদপ্তরের ওয়েবসাইটে (www.dghs.gov.bd) পাওয়া যাবে।

“ভর্তি নীতিমালা মোতাবেক মেধা, পছন্দ ও কোটা ভিত্তিতে ফলাফল চূড়ান্ত করা হয়েছে। একজন প্রার্থী যে অনুষদে ভর্তির জন্য নির্বাচিত হবেন, তাকে সেই অনুষদেই ভর্তি হতে হবে। অনুষদ পরিবর্তনের আবেদন কোন অবস্থাতেই গ্রহণযোগ্য নয়। ভর্তির পর কোন ছাত্র-ছাত্রী সংশ্লিষ্ট ইনস্টিটিউট/ম্যাটস পড়তে অনিচ্ছুক হলে তার অভিভাবকের সম্মতিসহ ছাত্র-ছাত্রী ক্লাশ শুরু হবার ৩০ দিনের মধ্যে অধ্যক্ষের নিকট লিখিতভাবে ভর্তি বাতিলের আবেদন করে মূল সার্টিফিকেট/মার্কসিট ফেরত নিতে পারবেন।”

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, মার্কসিট একাডেমিক অধ্যক্ষের কার্যালয়ে কোর্স সমাপ্ত হওয়া পর্যন্ত জমা থাকবে। অধ্যক্ষ কর্তৃক গঠিত স্থানীয় ভর্তি কমিটি দলিকৃত সনদপত্র ভর্তি বিজ্ঞপ্তি অনুযায়ী পরীক্ষা-নিরীক্ষা করবেন। স্ব স্ব প্রতিষ্ঠানের অধ্যক্ষ কর্তৃক গঠিত মেডিকেল বোর্ডের মাধ্যমে নির্বাচিত ছাত্র-ছাত্রীদের পরীক্ষা শেষে যোগ্য হলে তাদেরকে ভর্তি করা হবে। পরবর্তীতে যদি কোন প্রার্থীর কৃত কাগজপত্রের মধ্যে ভূলত্রুটি ধরা পড়ে বা প্রদত্ত কোন তথ্য অসত্য প্রমাণিত হয়, তবে তার ভর্তি বাতিল করা হবে। ভর্তির বিস্তারিত তথ্য প্রতিষ্ঠানের কার্যালয় হতে জানা যাবে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

আইএইচটি এর ফলাফল দেখতে এখানে ক্লিক করুন

আইএইচটি এর ওয়েটিং লিস্ট এর ফলাফল দেখতে এখানে ক্লিক করুন

ম্যাটস এর ফলাফল দেখতে এখানে ক্লিক করুন

ম্যাটস এর ওয়েটিং লিস্ট এর ফলাফল দেখতে এখানে ক্লিক করুন

ঢাকা, ০৪ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।