একযোগে চট্টগ্রাম মেডিকেলের ১১৪ চিকিৎসককে বদলি


Published: 2021-07-06 13:44:29 BdST, Updated: 2021-07-30 07:56:15 BdST

লাইভ প্রতিবেদক: চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের ১১৪ চিকিৎসককে বদলি করে প্রজ্ঞাপন জারি করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। আগামী বুধবারের মধ্যে তাদের নতুন কর্মস্থলে যোগদান করতে বলা হয়েছে।

সোমবার (৫ জুলাই) সন্ধ্যায় স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে জারি হওয়া এক প্রজ্ঞাপনে চমেকসহ সারা দেশের বিভিন্ন মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকদের বদলির নির্দেশনা জারি করা হয়।

বদলির নির্দেশনা-সংক্রান্ত প্রজ্ঞাপনে বলা হয়েছে, ‘কোভিড-১৯ অতিমারি মোকাবিলা এবং জনসেবা নিশ্চিত করার লক্ষ্যে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিম্নে বর্ণিত স্বাস্থ্য বিসিএস স্বাস্থ্য কর্মকর্তাদের সংযুক্তিতে পদায়ন করা হলো। উপসচিব জাকিয়া পারভিন এই প্রজ্ঞাপনে স্বাক্ষর করেন। বুধবারের মধ্যে তাদের পদায়নকৃত কর্মস্থলে যোগদানের নির্দেশ প্রদান করা হয়।

মঙ্গলবার (৬ জুলাই) বদলির বিষয়ে স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) সাংগঠনিক সম্পাদক আ ম ম মিনহাজুর রহমান বলেন, চমেক ডাক্তারদের বদলির যে আদেশ দেওয়া হয়েছে তা বাতিল করা হোক। এ গণবদলি হাসপাতালটির চিকিৎসা ব্যবস্থায় অস্থিরতা সৃষ্টি করবে। আর চমেকের চিকিৎসা ব্যবস্থা ভেঙে পড়লেও অবাক হওয়ার কিছুই থাকবে না। চট্টগ্রামের জেনারেল হাসপাতাল ও বিআইটিআইডি বিদ্যমান ডাক্তার দিয়েই ভালোভাবে চলছে। জেনারেল হাসপাতালে কোনো চিকিৎসক সংকট নেই।

তিনি আরও বলেন, এ গণবদলির কারণে চমেক হাসপাতালের বিভিন্ন বিভাগে বিশেষজ্ঞ চিকিৎসক সংকটে পড়বে। এ বদলির ফলে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের নন কোভিড ওয়ার্ডে চিকিৎসা সেবা নেওয়া রোগীরা ভোগান্তিতে পড়বে।

ঢাকা, ৬ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।