স্বাস্থ্যবিধি মেনে মেডিকেল ভর্তি পরীক্ষা ২ এপ্রিল


Published: 2021-03-18 14:47:58 BdST, Updated: 2021-06-17 16:04:33 BdST

লাইভ প্রতিবেদক: সারাদেশের সরকারি ও বেসকরারি মেডিকেল কলেজের এমবিবিএস কোর্সের প্রথম বর্ষের (২০২০-২১ শিক্ষাবর্ষ) ভর্তি পরীক্ষা আগামী ২ এপ্রিল অনুষ্ঠিত হবে। মহামারি করোনার এ সংক্রমণকালে প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি মেনে সুষ্ঠুভাবে পরীক্ষা গ্রহণের সর্বাত্নক প্রস্তুতি এগিয়ে চলেছে। এই প্রথমবারের মতো রেকর্ড সংখ্যক এক লাখ ২২ হাজার ৮৭৪জন শিক্ষার্থী এবার ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবে।

অধিদফতরের পরিচালক (চিকিৎসা শিক্ষা ও জনশক্তি উন্নয়ন) অধ্যাপক ডা. এ কে এম আহসান হাবিব জানান, অধিদফতরের তত্ত্বাবধানে প্রশ্নপত্র প্রণয়ন, ছাপানো, পরীক্ষার কেন্দ্র প্রস্তুত করা ও পরিদর্শক টিম গঠনসহ পরীক্ষা গ্রহণের জন্য প্রয়োজনীয় সকল কাজ দ্রুত এগিয়ে যাচ্ছে।

বৃহস্পতিবার প্রফেসর ডা. এ কে এম আহসান হাবিব আরো জানান, সম্প্রতি করোনায় আক্রান্তের হার বৃদ্ধি পাওয়ায় অনেক অভিভাবক ও শিক্ষার্থী উদ্বিগ্ন। আগামী ২ এপ্রিলের পূর্বঘোষিত দিনেই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ লক্ষ্যে প্রয়োজনীয় সকল কার্যক্রম দ্রুত এগিয়ে চলেছে। করোনা ভাইরাসের সংক্রমণের হার অনেক বেশি হলে, সরকারের উচ্চ মহল থেকে নির্দেশনা এলে সে অনুযায়ী পরীক্ষা পেছাতে পারে।

ঢাকা, ১৮ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।