মেডিকেল শিক্ষার্থীদের অবরোধে পুলিশের লাঠিচার্জ


Published: 2020-11-08 15:20:02 BdST, Updated: 2020-11-30 07:03:02 BdST

লাইভ প্রতিবেদকঃ সেশনজট নিরসনসহ চার দাবিতে ঢাকার শাহবাগ মোড়ে অবস্থান নিয়ে বিক্ষোভরত মেডিকেল কলেজের শিক্ষার্থীদের অবরোধ কর্মসূচিতে লাঠিচার্জ করেছে পুলিশ। এতে চার শিক্ষার্থী আহত হয়েছেন।

রোববার (৮ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে শাহবাগ মোড়ের রাস্তা আটকে অবস্থান নেন মেডিকেল ও ডেন্টাল কলেজগুলোর শতাধিক শিক্ষার্থী৷ এতে আশেপাশের কয়েকটি সড়কে যানজট লেগে যায়। কয়েক ঘণ্টায়ও অবরোধ তুলে না নেয়ায় পুলিশ লাঠিচার্জ শুরু করে।

আন্দোলনকারী শিক্ষার্থীরা বলছেন, তারা সেশনজটে পড়ে যাচ্ছেন, কিন্তু করোনার মধ্যে পরীক্ষায় বসতে চান না। তাই এবার বিকল্প পদ্ধতিতে মূল্যায়ন চাইছেন তারা।

এসময় শিক্ষার্থীরা চার দফা দাবির পক্ষে নানা স্লোগান দেন। শিক্ষার্থীদের দাবির মধ্যে আছে—করোনা মহামারিতে প্রফের (পরীক্ষা) বিকল্প, অনতিবিলম্বে সেশনজট দূর করতে পরবর্তী পর্যায়ের অনলাইন ক্লাস শুরুর নির্দেশনা দেয়া, পরীক্ষা ও ক্লাসবিষয়ক সব আদেশের ক্ষেত্রে অগ্রাধিকারের ভিত্তিতে মেডিকেলের শিক্ষার্থীদের স্বাস্থ্যঝুঁকির কথা বিবেচনা করা এবং বেসরকারি মেডিকেল-ডেন্টাল বন্ধ থাকাকালে নিয়মিত-অনিয়মিত শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত বেতন না নেয়া।

ঢাকা, ০৮ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।