দিনমজুরের ছেলের মেডিকেলে চান্স পাওয়ার গল্প


Published: 2018-10-14 14:38:58 BdST, Updated: 2018-11-22 17:10:40 BdST

কুষ্টিয়া লাইভ : সামসুল ইসলাম। দিনমজুরের ঘরে জন্ম নিয়েও তিনি চান্স পেয়েছেন মেডিকেলে। অভাবের সংসারে খেয়ে না খেয়ে মানুষ হয়েছেন তিনি। তবে মেডিকেলে চান্স পেয়েও তার মুখে হাসি নেই। অর্থের অভাবে ভর্তি হতে পারছেন না কুষ্টিয়ার দৌলতপুরের ওই মেধাবী ছাত্র। তিনি উপজেলার লাল নগর গ্রামের হতরিদ্র দিন মজুর আতিয়ার রহমানের ছেলে।

দুই বোন ও ১ ভাই ৩ জনের মধ্যে সামসুল দ্বিতীয়। তিনি এ বছর শেরে বাংলা মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন। তবে তার ভর্তি নিয়ে শঙ্কায় রয়েছে শামসুল ইসলামের পরিবার।

জানা গেছে, ২০১৮ সালে প্রকাশিত এইচএসসি পরীক্ষার ফলাফলে কুষ্টিয়ার মিরপুর উপজেলায় সার্বিক ফলাফল খারাপ সত্ত্বেও গোল্ডেন জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয় সামসুল। কুষ্টিয়ার মিরপুর উপজেলার সাগরখালী আদর্শ ডিগ্রি কলেজ থেকে তিনি ওই সাফল্য পান। তিনি এসএসসিতেও মিরপুর উপজেলার চিথলিয়া মাধ্যমিক বিদ্যালয় থেকে জিপিএ-৫ পান।

সাগরখালী আদর্শ ডিগ্রি কলেজের অদ্যক্ষ রবিউল ইসলাম বলেন, সামসুল নিমজুরের ছেলে। সে যখন তাদের কলেজে ভর্তি হয় তখন তার দরিদ্রের বিষয়টি জানার পর তার বেতন প্রাইভেট পড়া সব ফ্রি করে দিয়েছিলাম। মেডিকেলে ভর্তি কোচিং করার জন্য নিজে থেকে পাঁচ হাজার ও শিক্ষার্থীরা সবাই মিলে ৫ হাজার মোট ১০ হাজার টাকা তুলে দিয়ে ঢাকায় পাঠানোর ব্যবস্থা করা হয়েছিল বলে উল্লেখ করেন তিনি।

ঢাকা, ১৪ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।