Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জালিয়াতির মামলায় ভোরের পাতার সম্পাদক গ্রেপ্তার

প্রকাশিত: ২ নভেম্বার ২০২২, ২২:০১

ভোরের পাতার সম্পাদক ড. কাজী এরতেজা হাসান

লাইভ প্রতিবেদক: দৈনিক ভোরের পাতার সম্পাদক ও প্রকাশক ড. কাজী এরতেজা হাসানকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। জাল-জালিয়াতি ও প্রতারণা সংক্রান্ত মামলায় গ্রেফতার হয়েছেন তিনি।

মঙ্গলবার রাতে তার গুলশান-২-এর অফিস থেকে পিবিআইয়ের একটি দল তাকে গ্রেফতার করেছে। পিবিআই সদরদপ্তরের অতিরিক্ত পুলিশ সুপার (লিগ্যাল অ্যান্ড মিডিয়া) আবু ইউসুফ এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, কাজী এরতেজা হাসানের বিরুদ্ধে জমি জালিয়াতি ও প্রতারণা সংক্রান্ত মামলা রয়েছে। আশিয়ান গ্রুপের চেয়ারম্যান নজরুল ইসলামের ভাই সাইফুল ইসলাম বাদী হয়ে রাজধানীর খিলক্ষেত থানায় এ মামলা করেন।

মামলায় এজাহারনামায় আরও তিনজন আসামি রয়েছেন। তারা হলেন- আবু ইউসুফ আব্দুল্লাহ, রিয়াজুল আলম ও সেলিম মুন্সী।

অতিরিক্ত পুলিশ সুপার আবু ইউসুফ জানান, মামলার পরে এজাহারভুক্ত প্রথম আসামি আবু ইউসুফ ও দ্বিতীয় আসামি রিয়াজুলকে গ্রেফতার করা হয়। তাদের জিজ্ঞাসাবাদে কাজী এরতেজা হাসানের নাম উঠে আসে। ওই মামলার তদন্তে নেমে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে সংশ্লিষ্টতা পাওয়া যায়। এরই প্রেক্ষিতে ড. এরতেজাকে গুলশান-২-এর অফিস থেকে মঙ্গলবার রাতে গ্রেফতার করে পিবিআিইয়ের একটি দল।

এদিকে মামলার এজাহারে বলা হয়, ২০১৩ সালে কাজী শামীম মেহেদি নামে একজন মধ্যস্থতাকারীর মাধ্যমে আশিয়ান গ্রুপের কাছে জমি কেনার জন্য যান নর্দার্ন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক আবু ইউসুফ। ওই বছরের ৩ অগাস্ট আশিয়ান গ্রুপের সঙ্গে ৫০ কোটি টাকায় পাঁচ বিঘা জমি কেনার জন্য চুক্তি করে নর্দার্ন ইউনিভার্সিটি।

এরপর তারা নগদ ও চেকের মাধ্যমে ৩০ কোটি টাকা পরিশোধ করেন। বাকি টাকা ওই বছর পরিশোধের কথা থাকলেও তারা তা করেননি। পুরো টাকা পরিশোধ না করেই তারা জমিতে স্থাপনা নির্মাণকাজ শুরু করেন। ২০১৯ সালে আশিয়ান গ্রুপ পাওনা টাকা চাইতে গেলে নর্দার্ন ইউনিভার্সিটি জানায়, ২০১৩ সালেই নজরুল ইসয়াম ভুঁইয়া তাদের জমি নিবন্ধন করে দিয়েছেন।

এদিকে স্বাক্ষর জাল করে সম্পূর্ণ বেআইনি প্রক্রিয়ায় ওই সময় নর্দার্ন ইউনিভার্সিটি জমির রেজিস্ট্রি করে নেয় বলে অভিযোগ জানিয়েছে আশিয়ান গ্রুপ।

ঢাকা, ০২ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ