Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

আজহার মাহমুদকে কারাবন্দী করার ঘটনায় ডিআরইউ'র গভীর উদ্বেগ

প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারী ২০২২, ২৩:৩৬

লাইভ প্রতিবেদক: বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) কাউন্সিলর, ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সিনিয়র সদস্য এবং বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) সাবেক সাধারণ সম্পাদক ও অনলাইন নিউজ পোর্টাল ক্যাম্পাসলাইভ২৪ এর প্রধান সম্পাদক আজহার মাহমুদকে কারাবন্দী করার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)। ডিআরইউ কার্যনির্বাহী কমিটির পক্ষে সংগঠনের সভাপতি নজরুল ইসলাম মিঠু ও সাধারণ সম্পাদক নূরুল ইসলাম হাসিব এক বিবৃতিতে এ ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন।

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) প্যাথলজি অ্যান্ড প্যারাসাইটোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. এস এম হারুন-উর রশীদ এর দায়ের করা একটি মামলায় হাজিরা দিতে গেলে আজহার মাহমুদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত। গত মঙ্গলবার দিনাজপুর আদালতে ২০১৯ সালে দায়ের করা একটি মামলায় তাকে কারাগারে পাঠানো হয়। বর্তমানে তিনি রংপুর কারাগারে আছেন।

ওই বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন প্রণয়নের শুরু থেকে ডিআরইউ তথা সাংবাদিক সমাজ এর অপব্যবহার নিয়ে শঙ্কা প্রকাশ করে আসছে। এই আইন বাতিলেরও দাবি করে আসছে সাংবাদিক সংগঠনগুলো। সরকারের পক্ষ থেকে আইনটি সাংবাদিকদের বিরুদ্ধে ব্যবহার না করার প্রতিশ্রুতি দিয়ে আসলেও তা বাস্তবায়ন হচ্ছে না।

জানা গেছে, ডিআরইউ নেতৃবৃন্দ সরকারের সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা করে সাংবাদিক আজহার মাহমুদের দ্রুত মুক্তির দাবি জানিয়েছেন। সাথে সাথে স্বাধীন সাংবাদিকতার স্বার্থে ডিজিটাল নিরাপত্তা আইনের নিবর্তনমূলক ধারাগুলো বাতিলেরও দাবি জানান।

ঢাকা, ১৮ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ