Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ১লা মে ২০২৪, ১৮ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

নজরুল পুরস্কার পেলেন প্রফেসর ড. রশিদুন্ নবী

প্রকাশিত: ২৯ আগষ্ট ২০১৮, ০০:১৭

জাককানইবি লাইভ: বাঙ্গালী চেতনা ও বিদ্রোহের কবি নজরুলের ৪২তম মৃত্যুবার্ষিকীতে নজরুল পুরস্কার প্রদান করা হয়েছে। বাংলাদেশ জাতীয় জাদুঘরে বেগম সুফিয়া কামাল মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে নজরুল পুরস্কার প্রদান করা হয়।

কবি নজরুল ইন্সটিটিউটে প্রতিবছরের ন্যায় এবারো কবিকে স্মরণ করে আয়োজন করে এই সম্মাননা প্রদান, ও সাংস্কৃতিক অনুষ্ঠান। বিষয়ভিত্তিক পদক হিসেবে নজরুল গবেষণায় বাংলাদেশ সরকারের এটাই সর্বোচ্চ সম্মাননা পদক।

এবার নজরুলসঙ্গীত বিষয়ক গবেষনার স্বীকৃতি স্বরুপ নজরুল পুরস্কার পেয়েছেন নজরুল সঙ্গীত শিল্পী ও বিশিষ্ট নজরুল গবেষক জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. রশিদুন্ নবী ও নজরুল সঙ্গীতে নজরুল পুরস্কার পেয়েছেন নজরুল সঙ্গীত শিল্পী খায়রুল আনাম শাকিল।

অনুষ্ঠানে সম্মাননা প্রাপ্তদের উত্তরীয় পড়িয়ে নজরুল পুরস্কার পদকটি তুলে দেন জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম ও বাংলাদেশ সরকারের তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের সভাপতিত্বে এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কবি নজরুল ইন্সটিটিউট এর নির্বাহী পরিচালক মো: আব্দুর রাজ্জাক ভূঞা, কবিপৌত্রী খিলখিল কাজী প্রমূখ।

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় তথা বাংলাদেশের এই বিশিষ্ট নজরুল সঙ্গীত শিল্পী এর আগে তিনি ভারতের চুরুলিয়াস্থ নজরুল একাডেমির নজরুল পুরস্কার, ত্রিপুরার মূখ্য মন্ত্রীর নিকট থেকে তিনি নজরুলের সাহিত্য সঙ্গীতে অবদানের স্বীকৃতিস্বরুপ বিশেষ সম্মাননা গ্রহণ করেছিলেন।

 


ঢাকা, ২৮ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ