জমকালো আয়োজনে বিডিটোন২৪.কমের ১ম প্রতিষ্ঠা বার্ষিকী পালন


Published: 2021-09-10 21:45:03 BdST, Updated: 2021-10-28 10:12:24 BdST

লাইভ প্রতিবেদক: আজ প্রকাশনার এক বছর পূর্ণ করলো বিডিটোন২৪.কম, যা অত্যন্ত গৌরবের। ২০২০ সালের ১০ই সেপ্টেম্বর, বস্তুনিষ্ঠ ও নিরপেক্ষ সংবাদ পরিবেশনের মাধ্যমে মহান মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নতকরণ, দেশের গণতন্ত্র ও সুশাসন প্রতিষ্ঠা এবং দেশের উন্নয়নের অগ্রযাত্রা অব্যহত রাখতে প্রতিষ্ঠিত হয়েছিল। প্রতিষ্ঠা লগ্ন থেকেই বিডিটোন২৪.কম পাঠক, লেখক, বুদ্ধিজীবী, সংস্কৃতিকর্মী ও সচেতন মহলের কাছে সহজেই গ্রহণযোগ্যতা পেয়ে আসছে।

বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করায় পোর্টালটিতে দেশের বিভিন্ন বিভাগ, জেলা, উপজেলা থেকে মুলধারার প্রতিষ্ঠিত সাংবাদিকেরা জেলা ও উপজেলা প্রতিনিধি হিসেবে যোগদান করা শুরু করে। বিডিটোন২৪.কম-এর প্রতিনিধিদের পাঠানো সংবাদগুলোর জনপ্রিয়তা এবং প্রতিনিধিদের সার্বিক সহায়তার ফলে আজ লক্ষাধিক পাঠক যুক্ত হয়েছেন এই পোর্টালের সাথে।

১ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডাঃ মোঃ মুরাদ হাসান, এমপি, বিশিষ্ট শিক্ষাবিদ, ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের ভারপ্রাপ্ত উপাচার্য, অধ্যাপক ড. মোঃ সুলতান মাহমুদ, ঢাকা মহানগর উত্তর বাংলাদেশ আওয়ামী যুবলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক, পরিচ্ছন্ন রাজনীতিবিদ মোঃ তাসবীরুল হক অনু সহ অন্যান্য অনেক গুণীজন শুভেচ্ছা বাণী দিয়েছেন। যেখানে তাঁরা উল্লেখ করেছেন সত্য-ন্যায় বিচার প্রতিষ্ঠা ও দেশের মানবাধিকার এবং গণতন্ত্র প্রতিষ্ঠায় এই গণমাধ্যমটি বিশেষ ভূমিকা রেখে আসছে।

প্রতিষ্ঠা বার্ষিকীতে ভার্চুয়াল অনুষ্ঠানের আয়োজন করেন কর্তৃপক্ষ। বাচ্চু শেখ ও সাব্বির আহম্মেদ-এর যৌথ সঞ্চালনায়, সম্পাদক ও প্রকাশক মোঃ শামসুল আকরাম-এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডাঃ মোঃ মুরাদ হাসান, এমপি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী যুবলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ তাসবীরুল হক অনু, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মুরসালিন নোমানী, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ সাজ্জাদ আলম খান তপু, বিডিটোন২৪.কমের উপদেষ্টা মোঃ শামছুজ্জোহা চৌধুরী (রুবেল)।

এছাড়াও বিডিটোন২৪.কমের অন্যান্য সাংবাদিকবৃন্দ, বিভিন্ন গণমাধ্যমের প্রতিনিধি, শুভাকাঙ্ক্ষী, পাঠক, লেখকসহ অন্যান্য শ্রেণি পেশার মানুষের উপস্থিতি অনুষ্ঠানকে প্রণবন্ত করে তোলে।

প্রধান অতিথির অনুপস্থিতিতে তাঁর স্বাক্ষরিত শুভেচ্ছা বাণী পাঠ করে শোনানো হয়। বাণীর মাধ্যমে তিনি বিডিটোন২৪.কমের সাফল্য কামনা করে বলেন, "সৎ, সাহসী ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতায় বিডিটোন২৪.কম আরও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে, স্বাধীনতার পক্ষে দেশের কথা, দেশের মানুষের কথা বলবে।"

অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্যে মোঃ শামছুজ্জোহা চৌধুরী বলেন, "বিডিটোন২৪.কম, মহান মুক্তিযুদ্ধের চেতনা, জাতির পিতার আদর্শ ও এবং অসাম্প্রদায়িক বাংলাদেশ-এর আদর্শকে ধারণ করে সরকারের উন্নয়নমূলক সংবাদ ও দেশ-বিদেশের সমসাময়িক বিভিন্ন ইস্যু নিয়ে বস্তুনিষ্ঠ ও সত্য খবর প্রকাশ করবে।"

বিশেষ অতিথির বক্তব্যে মোঃ তাসবীরুল হক অনু প্রত্যাশা করে বলেন, "স্বাধীনতা, সার্বভৌমত্ব ও মুক্তিযুদ্ধের পক্ষের নির্ভুল সংবাদ প্রকাশের মধ্য দিয়ে বিডিটোন২৪.কম এগিয়ে যাবে।"

ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ সাজ্জাদ আলম খান তপু, বিশেষ অতিথির বক্তব্যে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের কাছে দাবী রেখে বলেন, "সাংবাদিকদের সামাজিক নিরাপত্তা নিশ্চিত করতে পেনশন ব্যবস্থা চালু করা যেতে পারে।"

বিশেষ অতিথির বক্তব্যে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মুরসালিন নোমানী কর্তৃপক্ষকে অনুরোধ করে বলেন, "বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন এবং দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের পক্ষে নিউজ তুলে ধরার পাশাপাশি সাংবাদিক ও অন্যান্য গনমাধ্যমকর্মীদের বেতন সঠিকভাবে পরিশোধ করবেন।"

উক্ত অনুষ্ঠানের সমাপনী বক্তব্যে সভাপতি মোঃ শামসুল আকরাম সকল কলম যোদ্ধা এবং অনুষ্ঠানে উপস্থিত সকল অতিথি ও অংশগ্রহণকারীদের প্রতি ধন্যবাদ ও বিশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, আমাদের এই অনলাইন পত্রিকাটি সব সময় সাধারণ মানুষের কথা তুলে ধরেছে ও ভবিষ্যতেও তুলে ধরবে। অতঃপর তিনি সকলের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

ঢাকা, ১০ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।