চলতি মাসেই আইপি টিভির অনুমোদন শুরু


Published: 2021-08-02 12:54:25 BdST, Updated: 2021-10-28 10:41:53 BdST

লাইভ প্রতিবেদক: দেশে কোনো আইপি টিভির অনুমোদন নেই। এরই মধ্যে আমরা রেজিস্ট্রেশন দেয়া শুরু করেছি এবং আবেদন আহ্বান করা হয়েছে। দেশে সব মিলিয়ে ৬০০ এর মতো আবেদন পড়েছে। চলতি মাসের মধ্যেই কিছুর অনুমোদন দেওয়া হবে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

সোমবার (২ আগস্ট) দুপুরে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সমসাময়িক ইস্যু নিয়ে ব্রিফিংয়ে তিনি এ তথ্য জানান। তিনি বলেন, দেশে কোনো আইপি টিভির অনুমোদন নেই। আমরা ইতোমধ্যেই রেজিস্ট্রেশনের আবেদন আহ্বান করেছি। সব মিলিয়ে ৬০০ এর মতো আবেদন পড়েছে। এ মাসের মধ্যেই কিছুর অনুমোদন দেবো। যে নীতিমালা পাস হয়েছে, সেখানে বলা হয়েছে, আইপিটিভি রেজিস্ট্রেশনের অনুমোদন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় দেবে। তবে তারা সংবাদ পরিবেশন করতে পারবে না।

সদ্য গ্রেফতার হওয়া হেলেনা জাহাঙ্গীরের জয়যাত্রা আইপি টিভির বিষয়ে তিনি বলেন, যেহেতু এখনও অনুমোদন দেওয়া শুরু করা হয়নি তাই কোনোটারই অনুমোদন নেই। তার (হেলেনা জাহাঙ্গীর) আইপি টিভিরও অনুমোদন নেই।

তিনি আরও বলেন, কিছু আইপি টিভির বিরুদ্ধে অভিযোগ আছে সেগুলো ব্যক্তি স্বার্থে পরিচালিত হয়, নানা ধরনের বিভ্রান্তি ছড়ায়, নানা ধরনের অনুষ্ঠান প্রচার করে, সংবাদ পরিবেশন করে। এমন কোনো অভিযোগ আমাদের নজরে এলে আমরা ব্যবস্থা নিই। ইতোমধ্যে অনেকগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। তার (হেলেনা জাহাঙ্গীর) ক্ষেত্রেও একই ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে।

ঢাকা, ০২ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।