সাংবাদিকদের ওপর হামলা: জনকন্ঠের আসল চেহারা!


Published: 2021-04-12 01:26:56 BdST, Updated: 2021-05-10 01:01:24 BdST

লাইভ প্রতিবেদক: চাকরিচ্যুতির প্রতিবাদ ও পাওনা আদায়ের দাবিতে জনকণ্ঠ ভবনের সামনে অবস্থান নেওয়া সাংবাদিকদের ওপর হামলার ঘটনা ঘটেছে। জনকন্ঠের মালিক পক্ষের অতর্কিত হামলার ঘটনায় অন্তত ১০-১২ জন সাংবাদিক আহত হয়েছেন। রোববার (১১ এপ্রিল) বিকেলে জনকণ্ঠ ভবনের মূল ফটকের সামনে অবস্থান নেওয়া সাংবাদিকদের ওপর রড ও লাঠি দিয়ে এ হামলা চালানো হয়।

জানা গেছে, হামলায় আহত সিনিয়র প্রতিবেদক ফিরোজ মান্না, প্রতিবেদক সাজু আহমেদ, খোকন গুণকে মগবাজার কমিউনিটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। হামলার সময় আহতদের অনেকে দৌড়ে পালিয়ে আত্মরক্ষা করেছেন।

জনকণ্ঠের জ্যেষ্ঠ সাংবাদিক বিভাষ বাড়ৈ জানান, রোববার (১১ এপ্রিল) দুপুরে চাকরিচ্যুত সাংবাদিকরা মূল ফটকে তালা দিয়ে ভবনের সামনে রাস্তায় অবস্থান নেন। বিকেলে মালিক পক্ষের সন্ত্রাসী বাহিনী সাংবাদিকদের ওপর হামলা চালায়।

আহত সাংবাদিকদের অভিযোগ, গ্লোবের সন্ত্রাসী বাহিনী অতর্কিতভাবে এই হামলা চালায়। গত ১৫ মার্চ দৈনিক জনকণ্ঠের ৬০ শতাংশ সাংবাদিকদের একসঙ্গে চাকরিচ্যুত করে কর্তৃপক্ষ। এই ‘গণছাঁটাই’ বন্ধে ওই দিন বিকালেই জনকণ্ঠ অফিসের সামনে সাংবাদিক নেতারা সমাবেশ করে প্রতিবাদ জানান।

পরে বিষয়টি নিয়ে তথ্য মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলে মীমাংসার আশ্বাস দেয় কর্তৃপক্ষ। কিন্তু এর পর নতুন করে একজন সংবাদিককে অব্যাহতি দেওয়া হয়। এই ঘটনার পর রোববার (১১ এপ্রিল) চাকরিচ্যুত সাংবাদিকরা জনকণ্ঠ ভবনের সামনে অবস্থান নেন।

এ সময় আন্দোলনে সংহতি প্রকাশ করেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি আবু জাফর আবু জাফর সূর্য, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মুরসালিন নোমানীসহ অন্যান্য সাংবাদিক নেতৃবৃন্দ।

ঢাকা, ১১ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।