teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ৩০শে জানুয়ারি ২০২৩, ১৭ই মাঘ ১৪২৯
teletalk.com.bd
thecitybank.com

সাহিত্য ও সংস্কৃতি চর্চার ফলে শিক্ষার্থীদের সুকুমার বৃত্তির বিকাশ ঘটবে

প্রকাশিত: ২০ জানুয়ারী ২০২৩, ১২:৩২

তা'মীরুল মিল্লাত কামিল মাদরাসার পনের দিনব্যাপী এক সাংস্কৃতিক অনুষ্ঠান

তা'মীরুল মিল্লাত লাইভ: শিক্ষার্থীদের পড়ালেখার পাশাপাশি সৃজনশীলতা বিকাশের জন্য প্রতিটি শিক্ষার্থীর সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতাগুলোতে অংশগ্রহণ করা একান্ত জরুরী। এদেশে সাহিত্য ও সংস্কৃতি চর্চায় শিক্ষার্থীদের সুকুমার বৃত্তির বিকাশ ঘটবে এবং অন্যান্যদের মাঝেও সুকুমার বৃত্তি জাগিয়ে তোলার সুন্দরতম উপলক্ষ্য বলে মতামত ব্যক্ত করেছেন তা'মীরুল মিল্লাত কামিল মাদরাসা ঢাকার অধ্যক্ষ ড. আবু ইউসুফ খান। ক্যাম্পাসে পনের দিনব্যাপী এক সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

এর আগে, গত বুধবার সকাল (১৮ জানুয়ারী) ৯টায় ক্যাম্পাসের মাঠে বর্ণিল আয়োজনে এ অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। তা'মীরুল মিল্লাত কামিল মাদরাসার সাহিত্য ও সংস্কৃতি বিভাগের উদ্যোগে বেলুন উড়িয়ে উদ্বোধন করা হয় টানা পনের দিনব্যাপী সাংস্কৃতিক প্রতিযোগীতার আয়োজন। উদ্বোধনী অনুষ্ঠানের দুইদিন আগ থেকেই পুরো ক্যাম্পাস নতুন করে সাজিয়ে তুলতে শিক্ষার্থীদের যৌথ উদ্যোগ ও শিক্ষকবৃন্দের প্রাণোচ্ছ্বল ভূমিকা লক্ষ্য করা গেছে।

মাদরাসার সাহিত্য ও সংস্কৃতি বিভাগের আহ্বায়ক মুফতি মহিউদ্দিন এর সভাপতিত্বে এ বর্ণাঢ্য অনুষ্ঠানে প্রধান অীর্দতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদরাসার অধ্যক্ষ ড. আবু ইউছুফ খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদরাসার উপাধ্যক্ষ ড. খলিলুর রহমান মাদানী ও অন্যান্য শিক্ষকরা। ছাত্র প্রতিনিধি হিসেবে যুক্ত ছিলেন আনোয়ার হোসাইন, মেহেদী হাসান সিয়ামসহ অন্যান্যরা।

এ সাংস্কৃতিক প্রতিযোগিতায় শিক্ষার্থীদের জন্য ক্বিরাত, ইসলামি সংগীত, সংবাদ পাঠ, যেমন খুশি তেমন সাজো, আবৃত্তি, হিফজুল কুরআন ও হাদিস, বাংলা, আরবি ও ইংরেজি ভাষায় বক্তব্য প্রতিযোগিতা, বিভিন্ন ধরনের খেলাধুলাসহ মোট ২১টি ইভেন্টের ব্যবস্থা করা হয়েছে। সাংস্কৃতিক পক্ষের শেষ চারদিনের আয়োজনে থাকছে বিজ্ঞান মেলা, দেয়ালিকা ও ক্যালিগ্রাফি উপস্থাপন এবং রকমারি স্বাদের পিঠা উৎসব। শেষের দুইদিন মাদরাসার শিক্ষা সফরের মাধ্যমে শেষ হবে পনের দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন।

উল্লেখ্য, গতকাল (১৯ জানুয়ারী) সকাল ৯টার দিকে তা'মীরুল মিল্লাত মহিলা কামিল মাদ্রাসা ঢাকা মাতুয়াইল ক্যাম্পাসের সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন করা হয়েছে। এতে সাংস্কৃতিক ইভেন্টের নাম ও সময়সূচি হিসেবে আট পৃষ্ঠার একটি প্রসপেক্টাস প্রকাশ করা হয়।

ঢাকা, ২০ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএফ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ