Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ৬ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

তা'মীরুল মিল্লাতে সায়েন্স ফেস্টিভ্যালের শুভ উদ্বোধন

প্রকাশিত: ২৪ অক্টোবার ২০২২, ০৬:২৪

তা'মীরুল মিল্লাতে সায়েন্স ফেস্টিভ্যালের শুভ উদ্বোধন

তা'মীরুল মিল্লাত লাইভ: তা'মীরুল মিল্লাত কামিল মাদরাসা টঙ্গী ক্যাম্পাসের গবেষণা ও বিজ্ঞান বিষয়ক প্রতিষ্ঠান মিল্লাত বিজ্ঞান ক্লাব কর্তৃক সায়েন্স ফেস্টিভ্যাল-২০২২ এর (বিজ্ঞান উৎসব) শুভ উদ্বোধন করা হয়েছে। রবিবার (২৩ অক্টোবর) সকাল ১০টায় ক্যাম্পাস মাঠে বেলুন উড়িয়ে এ উদ্বোধনী অনুষ্ঠানের সূচনা করা হয়। শুরুতেই উদ্বোধনী বক্তব্য প্রদান করেন তা'মীরুল মিল্লাত ট্রাস্টের সেক্রেটারী অধ্যক্ষ মুহাম্মদ যাইনুল আবেদীন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, তামীরুল মিল্লাত কামিল মাদরাসা টঙ্গীর ক্যাম্পাসের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মিজানুর রহমান, সহকারী অধ্যাপক মাহতাব উদ্দীন, আরবী প্রভাষক সালমান ফারসী, পদার্থবিজ্ঞান প্রভাষক মুহাম্মদ শাহ আলম ও বিজ্ঞান ক্লাবের অন্যান্য সদস্যবৃন্দ।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে, বিজ্ঞান উৎসব-২০২২ এর ১ম কার্যদিবসের সকল ক্যাটাগরির তিনটি ইভেন্ট (বিজ্ঞান রচনা বাংলা, বিজ্ঞান রচনা ইংরেজি ও কুইজ বাছাইপর্ব) অনুষ্ঠিত।

মিল্লাত সায়েন্স ক্লাব কর্তৃক এই বিজ্ঞান উৎসবে থাকছে ১২টি বিভিন্ন বিজ্ঞান বিষয়ক প্রতিযোগিতা এবং শিক্ষার্থীদেরকে তিনটি শ্রেণিবিভাগে ভাগ করে আয়োজিত হচ্ছে এই উৎসব। এই প্রতিযোগিতায় অংশগ্রহণকারী একজন শিক্ষার্থী তার পছন্দমতো সর্বোচ্চ পাঁচটি ইভেন্টে অংশগ্রহণ করতে পারবে।

বিভাগ বিন্যাস:
০১. জুনিয়র বিভাগ: ৬ষ্ঠ-৮ম শ্রেণী।
০২. সেকেন্ডারি বিভাগ: ৯ম ও ১০ম শ্রেণী।
০৩. হায়ার সেকেন্ডারি বিভাগ: আলিম ১ম, ২য় বর্ষ।

ইভেন্টসমূহ:
১. ম্যাথ অলিম্পিয়াড, ২. বায়োলজি অলিম্পিয়াড, ৩. কেমিস্ট্রি অলিম্পিয়াড, ৪. ফিজিক্স অলিম্পিয়াড, ৫. বিজ্ঞান প্রকল্প, ৬. বিজ্ঞান কুইজ, ৭. বিজ্ঞান রচনা (বাংলা), ৮. বিজ্ঞান রচনা (ইংরেজি), ৯. বিজ্ঞান বক্তৃতা (বাংলা), ১০. বিজ্ঞান বক্তৃতা (ইংরেজি), ১১. রিউবিকস কিউব, ১২. বিজ্ঞান বিতর্ক প্রতিযোগিতা।

প্রত্যেক ইভেন্টে প্রতি বিভাগ থেকে বিজয়ী সেরা তিনজনের জন্য রয়েছে আকর্ষণীয় পুরষ্কার ও সার্টিফিকেট এবং অংশগ্রহণকারী সকল শিক্ষার্থীদের জন্য থাকবে সায়েন্স ক্লাবের আকর্ষণীয় টি-শার্ট ও মিল্লাত সাইন্স ক্লাবের ফ্রী সদস্য হওয়ার সুযোগ।

ঢাকা, ২৩ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ//এএএন


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ