Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ৮ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

তা'মীরুল মিল্লাতে বিজ্ঞান উৎসব ২০২২ শুরু ১৭ অক্টোবর

প্রকাশিত: ১৩ অক্টোবার ২০২২, ২১:৩৫

তা'মীরুল মিল্লাত কামিল মাদরাসা

তা'মীরুল মিল্লাত লাইভ: তা'মীরুল মিল্লাত কামিল মাদরাসার শিক্ষার্থীদের বিজ্ঞান বিষয়ক সংগঠন মিল্লাত সায়েন্স ক্লাবের আয়োজনে প্রতি বছরের ন্যায় এবারও অনুষ্ঠিত হতে যাচ্ছে বিজ্ঞান উৎসব-২০২২। মিল্লাত সায়েন্স ক্লাব এক অনলাইন বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মিল্লাত সায়েন্স ক্লাব কর্তৃক এই বিজ্ঞান উৎসবে থাকবে ১২টি বিভিন্ন বিজ্ঞান বিষয়ক প্রতিযোগিতা এবং শিক্ষার্থীদেরকে তিনটি শ্রেণিবিভাগে ভাগ করে আগামী ১৭ অক্টোবর (সোমবার) থেকে শুরু করতে যাচ্ছে এই বিজ্ঞান উৎসব। একজন শিক্ষার্থী তার পছন্দমতো সর্বোচ্চ পাঁচটি ইভেন্টে অংশগ্রহণ করতে পারবে।

বিভাগ বিন্যাস:
০১. জুনিয়র বিভাগ: ৬ষ্ঠ-৮ম শ্রেণী।
০২. সেকেন্ডারি বিভাগ: ৯ম ও ১০ম শ্রেণী।
০৩. হায়ার সেকেন্ডারি বিভাগ: আলিম ১ম, ২য় বর্ষ।

ইভেন্টসমূহ:
১. ম্যাথ অলিম্পিয়াড, ২. বায়োলজি অলিম্পিয়াড, ৩. কেমিস্ট্রি অলিম্পিয়াড, ৪. ফিজিক্স অলিম্পিয়াড, ৫. বিজ্ঞান প্রকল্প, ৬. বিজ্ঞান কুইজ, ৭. বিজ্ঞান রচনা (বাংলা), ৮. বিজ্ঞান রচনা (ইংরেজি), ৯. বিজ্ঞান বক্তৃতা (বাংলা), ১০. বিজ্ঞান বক্তৃতা (ইংরেজি), ১১. রিউবিকস কিউব, ১২. বিজ্ঞান বিতর্ক প্রতিযোগিতা।

প্রত্যেক ইভেন্টে প্রতি বিভাগ থেকে বিজয়ী সেরা তিনজনের জন্য রয়েছে আকর্ষণীয় পুরষ্কার ও সার্টিফিকেট এবং অংশগ্রহণকারী সকল শিক্ষার্থীদের জন্য থাকবে সায়েন্স ক্লাবের আকর্ষণীয় টি-শার্ট ও মিল্লাত সাইন্স ক্লাবের ফ্রী সদস্য হওয়ার সুযোগ। রেজিস্ট্রেশন ফি ১৫০ টাকা।

অংশগ্রহণকারী সকল শিক্ষার্থীদের অবশ্যই তা'মীরুল মিল্লাত কামিল মাদ্রাসা, টঙ্গী ক্যাম্পাসের ৬ষ্ঠ থেকে আলিম শ্রেণীর শিক্ষার্থী হতে হবে এবং ৯ম থেকে আলিম শ্রেণীর শিক্ষার্থীদের অবশ্যই বিজ্ঞান বিভাগের হতে হবে। বিজ্ঞান উৎসবের ফরম নিজ নিজ ক্লাস রিপ্রেজেনটেটিভদের (সিআর) কাছে পাওয়া যাবে।

ঢাকা, ১৩ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএএন//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ