Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
যুবদলের সভাপতি সফিকুল গ্রুপের কাণ্ড!

মাদরাসায় হামলা, ছাত্র-শিক্ষকসহ আহত সাত

প্রকাশিত: ৮ অক্টোবার ২০২২, ০৯:২৮

মাদরাসায় হামলা, ছাত্র-শিক্ষকসহ আহত সাত

সাতক্ষীরা লাইভ: এবার মাদরাসায় হামলা। আহতও হয়েছেন বেশ কয়েকজন। বিষয়টি নিয়ে এলাকায় উত্তেজনা চলছে। পুলিশ এখনও হামলাকারীদের গ্রেপ্তার করতে পারেনি। সাতক্ষীরার শ্যামনগর উপজেলার বংশীপুর হাফসিখানা এলাকায় আমেনা আব্দুর রহিম এতিমখানা ও মাদরাসায় হামলার ঘটনা ঘটেছে। পাশের একটি বাগান থেকে মাদরাসার এক ছাত্র সুপারি নেওয়াকে কেন্দ্র করে এই হামলা চালানো হয়।

ওই হামলায় মাদরাসার মুহতামিম ও তার স্ত্রীসহ পাঁচ জন হাফেজ আহত হয়েছেন। আহতদের মধ্যে মুহতামিম হাফেজ মো. আনিছুর রহমান ও তার স্ত্রী আমিরুন্নেছা বেগমসহ চার জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

শুক্রবার দুপুরে এই ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, ২০-২২ জন মিলে চালানো হামলার সময় এতিমখানা ও মাদরাসায় ভাঙচুর করা হয়। পাশাপাশি মুহতামিম ও তার স্ত্রীসহ পাঁচ ছাত্রকে পিটিয়ে আহত করা হয়। আহতদের মধ্যে মুহতামিম হাফেজ মো. আনিছুর রহমান (৫৮), তার স্ত্রী আমিরুন্নেছা বেগম (৪৮) এবং মেহেদী হাসান (১৫) ও সাদেকুর রহমান (১৪) নামের দুই ছাত্রকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

মাদরাসার মুহতামিম ও হামলার শিকার হাফেজ মো. আনিছুর রহমান জানান, মাদরাসা সংলগ্ন বাগানের মধ্যে কিছু তরুণ প্রায়ই মাদকের আড্ডা বসান। এ নিয়ে কথা বলায়, মাদরাসা অন্যত্র সরিয়ে নিতে হুমকি দেওয়া হচ্ছিল। এসবের ধারাবাহিকতায় শুক্রবার মাদরাসার এক ছাত্র বাগান থেকে কয়েকটি সুপারি কুড়িয়ে নেওয়ার জেরে সংঘবদ্ধভাবে মাদরাসায় হামলা চালানো হয়।

মুহতামিম আরও অভিযোগ করেন, উপজেলা যুবদলের সভাপতি সফিকুল ইসলাম দুলুসহ তার ভাই বেলাল, ভাগ্নে সনি, অনিক, হামিদ, রিজভি, রোহান, মনি ও মুজিবরসহ ২০-২২ জন লোহার রড ও লাঠি নিয়ে হামলায় অংশ নেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক ডা. শিরুজ্জামান জানান, দুই জনের আঘাত গুরুতর। তাদের হাত ভেঙে গেছে। জরুরি অপারেশনের প্রয়োজনে তাদেরকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। অভিযোগের বিষয়ে শ্যামনগর উপজেলা যুবদল সভাপতি সফিকুল ইসলাম দুলু জানান, মাদরাসার কিছু জিনিসপত্র চুরির ঘটনায় তার ভাবীকে দোষারোপ করা হয়।

এ সময় উত্তেজিত হয়ে এলাকার কিছু ছেলে মাদরাসায় যেয়ে বিষয়টি জানতে চাইলে তাদের ওপর হামলা করেন মুহতামিম। এ সময় তাদের পরিবারের এক সদস্য আহত হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছে বলে তিনি দাবি করেন।

শ্যামনগর থানার পরিদর্শক (তদন্ত) মো. জেল্লাল হোসেন জানান, এ ঘটনায় বিকেল পর্যন্ত কোনো লিখিত অভিযোগ জমা পড়েনি। ভুক্তভোগীরা থানায় এসে অভিযোগ করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এ ঘটনায় এলাকায় মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

ঢাকা, ০৭ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ