teletalk.com.bd
thecitybank.com
[email protected] ঢাকা | সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১১ আশ্বিন ১৪২৯
teletalk.com.bd
thecitybank.com

তা'মীরুল মিল্লাতে ৩০০ জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীকে সংবর্ধনা

Azhar Mahmud | প্রকাশিত: ৩ সেপ্টেম্বর ২০২২ ২২:২৩

প্রকাশিত: ৩ সেপ্টেম্বর ২০২২ ২২:২৩

তা'মীরুল মিল্লাতে ৩০০ জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীকে সংবর্ধনা

তা'মীরুল মিল্লাত লাইভ: বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ড কর্তৃক সর্বশেষ দাখিল-২১ পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত মেধাবী শিক্ষার্থীদেরকে ''এ প্লাস'' সংবর্ধনা প্রদান করেছে তা'মীরুল মিল্লাত কামিল মাদরাসা টঙ্গী ক্যাম্পাসের ছাত্রদের প্রতিনিধিত্বকারী প্রতিষ্ঠান তা'মীরুল মিল্লাত কেন্দ্রীয় ছাত্রসংসদ (টাকসু)। আজ শনিবার সকাল ১১টায় ক্যাম্পাসের অডিটোরিয়াম হলে এ সংবর্ধনার আয়োজন করা হয়।

এতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে এসে তামীরুল মিল্লাতে ভর্তি হওয়া তিন শতাধিক জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থীকে সংবর্ধনা প্রদান করা হয়। এ সময় প্রধান অতিথি হিসেবে তা'মীরুল মিল্লাত ট্রাস্টের সেক্রেটারি অধ্যক্ষ যাইনুল আবেদীন এবং বিশেষ অতিথি হিসেবে অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মাওলানা মিজানুর রহমান, অন্যান্য শিক্ষকবৃন্দ, তা'মীরুল মিল্লাত কেন্দ্রীয় ছাত্র সংসদের (টাকসু) ভিপি, জিএস ও জিপিএ-৫ প্রাপ্ত মেধাবী শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে ক্যাম্পাসের আরবি বিভাগের সিনিয়র প্রভাষক মাওলানা নুরুল হক বলেন, তোমাদেরকে জিপিএ ফাইভ পাওয়ার সাথে সাথে নিজেদেরকে একজন সৎ যোগ্য ছাত্র ও মানুষ হতে হবে। ন্যায়নিষ্ঠতাকে সাথে নিয়ে আগামী দিনে জাতির নেতৃত্ব দেয়ার জন্য তোমাদের নিজেদেরকে তৈরি করতে হবে এই দেশ এবং জাতি তোমাদের কাছ থেকে ভালো কিছুই প্রত্যাশা করে।

ক্যাম্পাসের পরীক্ষা বিভাগের প্রধান দায়িত্বশীল ড. মোয়াজ্জেম হোসাইন আল-আযহারী বলেন, একজন মেধাবীকে অবশ্যই সত্য অনুসন্ধিৎসু হতে হবে। জ্ঞানকে সত্যের কাঠিতে মেপে একজন সত্যিকারের মানুষ হিসেবে নিজেকে গড়তে হবে।

অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মাওলানা মিজানুর রহমান বলেন, এখন তোমরা যেমন এ প্লাস পেয়েছো, ঠিক তেমনি এইচএসসি/আলিমেও তোমাদেরকে এরধারা অব্যাহত রাখতে হবে। কোরআন, হাদিস বুঝে এর উপর আমল করে জাহান্নামে যাওয়া ব্যক্তিদের হাত ধরে টেনে তুলে জান্নাতের দিকে নিয়ে আসার দায়িত্ব তোমাদেরকেই পালন করতে হবে। কথা তোমাদেরকে জাতির রাহবার হিসেবে নিজেকে গঠন করতে হবে।

তিনি তা'মীরুল মিল্লাত ট্রাস্টের সেক্রেটারি অধ্যক্ষ যাইনুল আবেদিনের উদ্ধৃতি তুলে ধরে বলেন, তা'মীরুল মিল্লাত এখন বিশাল পরিসরে দাঁড়িয়ে আছে। দেশ এবং জাতির প্রত্যাশার প্রতীক, আশার আলো। হাজার হাজার শিক্ষার্থী এখানে অধ্যয়ন করছে। সকল শিক্ষার্থীর দায়িত্ব আমাদের শিক্ষকদের উপর।

এই দায়িত্বের স্থান থেকে আমরা আশঙ্কায় থাকি যে, কোনো শিক্ষার্থী বিপথগামী হয়ে গেলে কেয়ামতের দিন এর জন্য আমাদেরকে আল্লাহর কাছে অপরাধীর কাঠগড়ায় দাঁড়িয়ে যেতে হয় কিনা। সর্বশেষে, ক্যাম্পাসের সকল জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থীকে ফুলের শুভেচ্ছা ও সংবর্ধনা গিফট প্রদান করা হয়।


ঢাকা, ০৩ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড


আপনার মূল্যবান মতামত দিন: