Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

''বঙ্গবন্ধু দুর্নীতি ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়ার স্বপ্নদ্রষ্টা''

প্রকাশিত: ১৬ আগষ্ট ২০২২, ০৭:৩৭

আলোচনা সভা

তা'মীরুল মিল্লাত লাইভ: তা'মীরুল মিল্লাত কা‌মিল মাদরাসা ঢাকা ক্যাম্পাসে জা‌তির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বা‌র্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২২ পালিত হয়েছে। এ উপলক্ষে বিভিন্ন কর্মসূচির অংশ হিসেবে আলোচনা সভা ও দু'আ অনুষ্ঠা‌ন পালিত হয়।

মাদরাসা মিলনায়তনে অনু‌ষ্ঠিত এ আলোচনা সভার সঞ্চালনা করেন মাদরাসার মুফাসসির মাওলানা আবুল কাসেম গাজী। সভার সভাপতিত্ব করেন মাদরাসার অধ্যক্ষ ড. মুহাম্মাদ আবু ইউছুফ খান। এসময় শিক্ষার্থী ও শিক্ষকবৃন্দের উপস্থিতে আলোচনা সভা, পুরষ্কার বিতরণী ও দু’আ মাহফিল অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় অধ্যক্ষ, উপাধ্যক্ষসহ অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন মুফাসসির মাওলানা জাকির হুসাইন শেখ, মুহাদ্দিস মাওলানা আ: গাফফার আল মাক্কী, সহকারী অধ্যাপক মিজানুর রশিদ, সিনিয়র ইংরেজি প্রভাষক আব্দুস সামাদ, প্রভাষক ড. কে এম জাকির হুসাইন সেলিম প্রমুখ।

আলোচনা সভায় সভাপতির বক্তব্যে অধ্যক্ষ, ড. মুহাম্মাদ আবু ইউছুফ খান বলেন, “আজ জাতীয় শোকদিবস। বাঙ্গালী জাতির ইতিহাসের একটি কলঙ্কিত দিন। এই দিনে একদল বিপথগামী সেনা বাংলাদেশের স্বাধীনতার মহান স্থপতি, অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে নৃশংসভাবে হত্যা করে। তিনি শুধু স্বাধীনতার স্থপতিই ছিলেন না তিনি ছিলেন দুর্নীতি ও দারিদ্রমুক্ত সমৃদ্ধশালী বাংলাদেশ গড়ার স্বপ্নদ্রষ্টা।

তিনি আরো বলেন, "বঙ্গবন্ধু শিক্ষা সংস্কার, অর্থনৈতিক সংস্কার, নৈতিকতা সম্পন্ন সমাজ বিনির্মাণ, দুর্নীতিমুক্ত সমাজ গঠনের জন্য জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত নিরলস প্রচেষ্টা চালিয়ে গিয়েছেন। আমাদেরকেও যার যার অবস্থান থেকে সমাজ উন্নয়ন ও সমাজ সংস্কারে গুরুত্বপূর্ণ ও বলিষ্ঠ অবদান রাখতে হবে।

উপাধ্যক্ষ ড. মুহাম্মাদ খলিলুর রহমান মাদানী বলেন, "বঙ্গবন্ধু জাতিকে অন্যায়ের বিরুদ্ধে, অসত্যের বিরুদ্ধে,দখলবাজ হানাদারদের বিরুদ্ধে সর্বোপরি সীমাহীন দুর্নীতি ও দুঃশাসনের বিরুদ্ধে গোটা জাতিকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে স্বাধীনতার ডাক দিয়েছিলেন।

তিনি জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত সন্ত্রাসী, দুর্নীতিবাজ, ঘুষখোর সুদখোর, চোরাকারবারি, অর্থপাচারকারী, সম্পদ লুণ্ঠনকারী ও সব ধরনের অন্যায়-অপরাধীদের বিরুদ্ধে বলিষ্ঠ কন্ঠে সতর্ক বার্তা দিয়ে গেছেন। আজও আমাদের সন্ত্রাস, অপরাধ, দুর্নীতি, চোরাকারবারি, অর্থপাচারকারীমুক্ত দেশ গড়তে দল-মত নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ হয়ে আদর্শ সম্প্রীতির সমাজ বিনির্মাণে ঐক্যবদ্ধ হতে হবে।

অন্যান্য বক্তারা তা‌দের বক্ত‌ব্যে বঙ্গবন্ধুসহ সকল অন্যায় হত্যাকা‌ন্ডের খু‌নি‌দের দৃষ্টান্তমুলক শা‌স্তির দাবী ক‌রেন। দিবসটি পালন উপল‌ক্ষে বাদ ফজর খতমে কুরআন, সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনমন, শিশু-কি‌শোর‌দের চিত্রাঙ্কন ও হামদ-না'ত প্রতিযোগিতাসহ বিভিন্ন কর্মসূচীর আয়োজন করা হয়।

১৫ই আগস্ট উপলক্ষে আয়োজিত বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন মুহতারাম অধ্যক্ষসহ অন্যান্য শিক্ষকবৃন্দ। সবশেষে বঙ্গবন্ধু প‌রিবা‌রের আত্মার মাগ‌ফিরাত এবং দেশ ও জাতির সমৃ‌দ্ধি কামনা ক‌রে সভাপতি দু’আ ও মুনাজাত প‌রিচালনা ক‌রেন।

উল্লেখ্য যে, তা'মীরুল মিল্লাত কামিল মাদরাসা টঙ্গী ক্যাম্পাস, তা'মীরুল মিল্লাত মহিলা কামিল মাদরাসায়ও দোয়া, আলোচনা সভা ও বিভিন্ন ইভেন্টের মাধ্যমে শোক দিবস পালিত হয়।

ঢাকা, ১৫ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএএন//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ