Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

তা'মীরুল মিল্লাত কামিল মাদরাসায় ঈদের ছুটি ১৫ দিন

প্রকাশিত: ১ জুলাই ২০২২, ০৬:০৩

তা'মীরুল মিল্লাত কামিল মাদরাসা

তা'মীরুল মিল্লাত লাইভ: আসন্ন ঈদুল আযহা উপলক্ষে সরকারি-বেসরকারি ছুটি মিলিয়ে প্রায় ১৫ দিনের ছুটিতে যাচ্ছে তা'মীরুল মিল্লাত কামিল মাদরাসা টঙ্গী ক্যাম্পাস। আগামী ২ জুলাই থেকে পবিত্র ঈদুল আযহার ছুটি শুরু হবে।

তা'মীরুল মিল্লাতের এডমিনিস্ট্রেশন বিভাগের দায়িত্বে থাকা কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন। তারা বলেন, আজ (৩০ জুন) আমাদের শেষ কর্মদিবস। কেননা ১ জুলাই সাপ্তাহিক ছুটির দিন। আর ২ জুলাই থেকে ঈদের ছুটি শুরু হবে। ক্যাম্পাস বন্ধ থাকবে ১৫ জুলাই পর্যন্ত। ঈদের ছুটি শেষে ১৬ জুলাই থেকে যথারীতি ক্লাস ও মাদরাসার সকল কার্যক্রম শুরু হবে।

আরবি ক্যালেন্ডার অনুযায়ী আগামী ১ জুলাই (চাঁদ দেখা সাপেক্ষে) থেকে জিলহজ মাস শুরু হওয়ার কথা রয়েছে। ধর্মীয় হিসাব অনুযায়ী, জিলহজ্ব মাসের ১০ তারিখে ঈদুল আযহা উদযাপিত হয়ে থাকে। এদিকে চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১০ জুলাই দেশে ঈদুল আযহা উদযাপিত হবে।

ইদের ছুটিতে শিক্ষার্থীদের প্রতি ব্যক্তিগত দিকনির্দেশনা দেওয়ার প্রসঙ্গে জানতে চাইলে তা'মীরুল মিল্লাত কামিল মাদ্রাসা টঙ্গী শাখার জনৈক প্রভাষক ক্যাম্পাসলাইভকে বলেন, ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান তা'মীরুল মিল্লাত কামিল মাদ্রাসা ও সকল শিক্ষার্থীদের সাফল্যের ধারাবাহিকতা অব্যাহত রাখতে হবে। শিক্ষার্থীদেরকে গ্রীষ্মকালীন ও ঈদের ছুটিতেও অল্প অল্প করে হলেও পড়াশোনা চালিয়ে যেতে হবে। অধ্যয়নের বিকল্প আসলে কিছুই হতে পারে না। নিজের উপর আস্থা রেখে পড়াশোনা করে অন্যদের থেকে নিজেকে এগিয়ে রাখতে হবে তা না হলে ভবিষ্যতে বিশাল প্রতিযোগিতার মাঠে নিজের ঠাঁই পাওয়া কঠিন হবে। চলমান কোভিড পরিস্থিতিতে সকল শিক্ষার্থীর সুস্বাস্থ্য ও তাদের পরিবারের সকল সদস্যের সুস্থতা কামনা করছি। সকলকে জানাই ইদের অগ্রীম শুভেচ্ছা, ইদ মোবারক।

ঢাকা, ৩০ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএএন//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ