Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

খাবার নিয়ে বন্যার্তদের পাশে তা'মীরুল মিল্লাত ছাত্রসংসদ

প্রকাশিত: ২৯ জুন ২০২২, ০৬:৫৭

খাবার নিয়ে বন্যার্তদের পাশে

তা'মীরুল মিল্লাত লাইভ: চলমান বন্যা পরিস্থিতিতে টাঙ্গাইল, সিলেট সুনামগঞ্জ ও কুড়িগ্রামসহ দেশের বিভিন্ন জেলা-অঞ্চলের বন্যাকবলিত মানুষগুলো অসহায়ত্বের মধ্যে দিনাতিপাত করছে। এই সংকটময় সময়ে তাদের সবচেয়ে বেশি প্রয়োজন সাহায্য-সহযোগীতার।

মানবতার কল্যানে সেই সংকট মোকাবেলায় ও বানভাসি অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে তা'মীরুল মিল্লাত কামিল মাদরাসা টঙ্গী ক্যাম্পাস কর্তৃপক্ষ। সোমবার (২৭ জুন) সকালে কুড়িগ্রাম জেলার রাজিবপুর উপজেলার মোহনগঞ্জ ইউনিয়নের নয়ার চর, চর নেওয়াজী, মধ্যের চর, বড়বের, সন্যাসি কান্দী, নাওশলা, কিত্তনতারী, ভেলামারী, বাংলা বাজারসহ বেশ কিছু এলাকায় এই ত্রাণ বিতরণ করা হয়।

বন্যার্তদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণকালে তা'মীরুল মিল্লাত ট্রাস্টের সেক্রেটারি অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ যাইনুল আবেদীন বলেন, তা’মীরুল মিল্লাত দুর্যোগকালীন সময়ে সবসময় গরীব-দুঃখীদের পাশে ছিলো এবং সব সময় পাশে থাকবে। তিনি বানভাসি মানুষকে সব সময় মহান আল্লাহর উপর ভরসা রাখতে বলেন।

স্টুডেন্ট ওয়েলফেয়ার ফাউন্ডেশন গাজীপুরের পরিচালক শহীদুল ইসলাম বলেন, দেশের বিভিন্ন অঞ্চলের বন্যার ভয়াবহতা সম্পর্কে আমরা সকলেই অবগত। এমতাবস্থায় একজন শিক্ষার্থী, সর্বোপরি বাংলাদেশের একজন নাগরিক হিসেবে আমাদের সকলের উচিৎ এই দুর্যোগের দিনে সম্মিলিতভাবে এগিয়ে আসা। আমরা চাই মাদরাসাসহ দেশের সকল শিক্ষার্থী মিলে একসাথে কাজ করে সিলেটের অসহায় মানুষের পাশে দাঁড়াতে।

ত্রাণ বিতরণের সময় ছাত্র প্রতিনিধি মুহাম্মদ সাইফুল ইসলাম বলেন, আমরা যেকোনো পরিস্থিতিতে থাকি না কেন সব সময় আল্লাহর শুকরিয়া আদায় করবো। আমরা এসে আপনাদের যে অবস্থা দেখলাম এটা মোকাবেলায় যা দরকার আর আমরা যে উপহার নিয়ে এসেছি তা কিঞ্চিৎ পরিমাণও না। তবুও আপনাদের শুধু দেখার জন্য ভালোবাসার টানে এই উপহার টুকু দিয়ে আসছি। আমরা সকলেই ছাত্র আমাদের যতটুকু সামর্থ্য ছিলো আমরা নিয়ে আসছি আপনারা আমাদের এই উপহারগুলো গ্রহণ করবেন এবং আমাদের জন্য দোয়া করবেন।

এছাড়া তা'মীরুল মিল্লাত পরিবারের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী, শুভাকাঙ্ক্ষী মিলে উল্লেখযোগ্য পরিমানের টাকা নিয়ে বানভাসি মানুষের পাশে দাঁড়াতে সক্ষম হয়েছে। সকল স্বেচ্ছাসেবী সংগঠন, সাধারণ শিক্ষার্থী ও আমাদের সাহায্যকারী সকলকে অসংখ্য ধন্যবাদ অসহায় বন্যার্তদের এই সংকটকালীন সময়ে এভাবে সাহায্য করার জন্য। এভাবে সবাই সাহায্যের জন্য এগিয়ে এলে যেকোনো বৈরী পরিস্থিতিকে সামাল দেওয়া সম্ভব।

ত্রাণ সামগ্রী বিতরণে অংশ নেয়া তা'মীরুল মিল্লাতের শিক্ষার্থী ও ছাত্র প্রতিনিধি মো. আফিফ হাসান ও মো. মইনুল ইসলাম বলেন, তা'মীরুল মিল্লাত ক্যাম্পাসসহ দেশের প্রত্যেকটি ক্যাম্পাস ও শ্রেণি-পেশার মানুষের উচিত এই দুর্যোগময় সময়ে বন্যার্তদের পাশে দাঁড়ানো আর এটা নিজেদের নৈতিক দায়িত্ব বলে মনে করা। আমরা মনে করি দেশের সকল পর্যায়ের মানুষের উচিত নিজেদের জায়গা থেকে এই সংকট কাটিয়ে উঠতে এগিয়ে আসা উচিত।

এছাড়াও আরো জানা যায়, ক্যাম্পাসের ছাত্ররা সামাজিক যোগাযোগ মাধ্যম ও অনলাইন প্লাটফর্মে প্রচার-প্রচারণার মাধ্যমে টাকা উত্তোলন করছে সেটি এখনো চলমান। যেন যে যেখানেই থাকুক না কেন! সকলেই নিজ নিজ অবস্থান (ব্যক্তি, সংগঠন, গ্রুপ পর্যায়) থেকে সাধ্যমতো সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে বিপদের দিনে এই অসহায় মানুষগুলোর পাশে দাঁড়াতে পারে। এই আয়োজনের মাধ্যমে অসহায় বন্যার্তদের নিকট পৌঁছে যাবে ত্রাণ সামগ্রী। অসহায় ও বন্যার্তদের পাশে দাঁড়ানো এবং যা দিয়ে বন্যার্তদের মুখে খাবার তুলে দেওয়ার মতো এমন মহৎ উদ্যোগ সকলের প্রশংসা কুঁড়াচ্ছে।

উল্লেখ্য যে, গত রবিবার (২৬ জুন) তা'মীরুল মিল্লাত কামিল মাদরাসা টঙ্গী ক্যাম্পাসের পক্ষ থেকে টাংগাইল ভূঞাপুর উপজেলার গোবিন্দাসি ইউনিয়নের গাবসারা চরের পৃথক দুটি স্থানে প্রায় ১ হাজার পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী ও নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়। এসময় সেখানে উপস্থিত ছিলেন মাদরাসা শিক্ষক পরিষদ টাঙ্গাইল জেলার প্রধান উপদেষ্টা আহসান হাবীব মাসুদ।

ঢাকা, ২৮ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএএন//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ