teletalk.com.bd
thecitybank.com
[email protected] ঢাকা | শনিবার, ২১ মে ২০২২, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯
teletalk.com.bd
thecitybank.com
বিচার দাবিতে এলাকাবাসীর মানববন্ধন

মাদরাসার প্রিন্সিপালের বিরুদ্ধে ছাত্রী ধর্ষণের অভিযোগ

ইসমাইল আফ্রিদী | প্রকাশিত: ১৬ এপ্রিল ২০২২ ১৬:৩৮

প্রকাশিত: ১৬ এপ্রিল ২০২২ ১৬:৩৮

এলাকাবাসীর মানববন্ধন

লাইভ প্রতিবেদক: ছাত্রীকে ধর্ষণের অভিযোগ উঠেছে নোয়াখালীর বেগমগঞ্জের আমানউল্যাহপুরের জয়নারায়নপুর ইসলামিয়া ফাজিল মাদরাসার প্রিন্সিপাল আবু আবছার মো. মিজানুর রহমানের বিরুদ্ধে। একই মাদরাসার একাধিক ছাত্রীকে ধর্ষণের অভিযোগ উঠেছে মাদরাসার ওই প্রিন্সিপালের বিরুদ্ধে। অভিযুক্ত ওই শিক্ষককে বহিষ্কারসহ আইনের আওতায় আনার দাবি জানিয়ে মানববন্ধন করেছে এলাকাবাসী।

জানা গেছে, নোয়াখালীর বেগমগঞ্জের আমানউল্যাহপুর ইউনিয়নের জয়নারায়নপুর ইসলামিয়া ফাজিল মাদরাসায় ২০২১ সালের ১৬ নভেম্বর প্রিন্সিপাল হিসেবে নিয়োগ দেয়া হয় আবু আবছার মো. মিজানুর রহমানকে। প্রায় সময়ই মাদরাসার ছাত্রীদের ঘরে ডেকে নিয়ে ধর্ষণের অভিযোগ উঠেছে। গত ফেব্রুয়ারি মাসেই তার হাতে শারীরিক নির্যাতনের শিকার হন মাদরাসার নবম শ্রেণীর এক ছাত্র। এর আগেও চারজন তার নির্যাতনের শিকার হয়েছেন বলেও অভিযোগ রয়েছে।

মাদরাসা পরিচালনা কমিটির অভিভাবক সদস্য আক্তার হোসেন জানান, তারা এ বিষয়ে পরিচালনা কমিটির সভা করেছেন এবং মাদরাসা সভাপতির সাথে আলোচনা করে প্রিন্সিপালকে মাদরাসা থেকে অপসারণের ব্যাপারে কাজ করছেন।

বেগমগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মীর জাহিদুল হক রনি জানান, এ ব্যাপারে থানায় কোনো অভিযোগ করা হয়নি। অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেয়া হবে।

মাদরাসার শিক্ষকদের দাবি, একজনের দোষের কারণে পুরো প্রতিষ্ঠানের বদনাম হোক এটি তারা চাননা। তাই দ্রুত সময়ে এটির সমস্যা সমাধানে তারা মাদরাসার পরিচালনা কমিটির হস্তক্ষেপ কামনা করেন।

উল্লেখ্য, মাদরাসার ছাত্রীকে ধর্ষণের ঘটনা জানাজানি হওয়ার পর ক্ষিপ্ত হয়ে ওঠেন শিক্ষার্থীসহ অভিভাবক ও সাবেক শিক্ষার্থীরা। মানববন্ধন বিক্ষোভ সমাবেশ করে তারা দ্রুত সময়ে প্রিন্সিপালকে অপসারণ করার দাবি জানান।

ঢাকা, ১৬ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই




আপনার মূল্যবান মতামত দিন: