এবার মাদরাসার ২০ সেট কম্পিউটার চুরি


Published: 2021-05-01 14:24:51 BdST, Updated: 2021-05-08 05:08:31 BdST

নোয়াখালী লাইভ: মাদরাসার কম্পিউটার ল্যাবের তালা ভেঙে ২০টি কম্পিউটার সেট চুরির ঘটনা ঘটেছে। যার আনুমানিক মূল্য প্রায় দশ লাখ টাকা। নোয়াখালী জেলার সেনবাগ উপজেলার সেনবাগ পৌরসভার ৪নং ওয়ার্ডের দক্ষিণ কাদরা গ্রামের কাদরা হামিদিয়া দাখিল মাদরাসায় বৃহস্পতিবার দিবাগত রাতের যে কোনো সময়ে দুর্ধর্ষ এ চুরির ঘটনা ঘটে।

এ ব্যাপারে শুক্রবার দুপুর পৌনে ১টার দিকে সেনবাগ থানায় লিখিত অভিযোগ দায়ের করেন মাদরাসার সুপারিনটেনডেন্ট। এর আগে, সকাল ৭টায় কাদরা হামিদিয়া দাখিল মাদরাসার নাইট গার্ড আবুল হোসেন (৭০) চুরির ঘটনাটি টের পেয়ে সংশ্লিষ্টদের এ বিষয়ে অবহিত করেন।

খবর পেয়ে নোয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার মো.শাহ এমরান ও সেনবাগ থানার অফিসার ইনচার্জ আবদুল বাতেন মৃধা ঘটনাস্থল পরিদর্শন করেন। কাদরা হামিদিয়া দাখিল মাদরাসায় সাবেক সুপারিনটেনডেন্ট ও স্থানীয়রা জানান, স্থানীয় মাদকাসক্ত বখাটে কতিপয় যুবক এ ঘটনা ঘটিয়েছে। পুলিশের তৎপরতা থাকলে চুরি যাওয়া কম্পিউটার উদ্ধার করা যাবে বলে আশাবাদী এলাকার লোকজন।

মাদরাসা সূত্রে জানা যায়, ২০১৮ সালে শিক্ষা মন্ত্রণালয়ের পেসিক প্রকল্পের অধীনে মাদরাসায় ২১টি কম্পিউটার সেট বরাদ্ধ দেয় সরকার। এর মধ্যে একটি কম্পিউটার অফিসে ব্যবহার করা হয়। কম্পিউটার ল্যাবে থাকা ওই ২০টি কম্পিউটার সেটই চুরি হয়ে গেছে। এনিয়ে চলছে নানান আরোচনা-সমালোচনা।

সেনবাগ থানার অফিসার ইনচার্জ আবদুল বাতেন মৃধা জানান, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। লিখিত অভিযোগের আলোকে আইনগত প্রদক্ষেপ গ্রহণ করবে পুলিশ। তিনি বলেন আমরা বিভিন্ন জায়গায় সোর্স লাগিয়েছি। এর সাথে কারা জড়িত, কাদের ইন্ধন আছে সবই আসবে তদন্তে।

ঢাকা, ০১ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআইটি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।