অপহরণের ২মাস পর মাদ্রাসা ছাত্রী উদ্ধার


Published: 2021-03-18 21:42:09 BdST, Updated: 2021-06-19 18:07:21 BdST

লাইভ প্রতিবেদক: অপহরণের ২মাস পর নবম শ্রেণি পড়ুয়া এক মাদ্রাসা ছাত্রীকে উদ্ধার করেছে পুলিশ। কুড়িগ্রামের উলিপুর উপজেলা থেকে অপহরণ করে নিয়ে যায় কথিত প্রেমিক সুমন। ঢাকার পশ্চিম টঙ্গি থানার এরশাদ নগর এলাকা থেকে ওই শিক্ষার্থীকে উদ্ধার করা হয়। একইসঙ্গে গ্রেফতার করা হয় অপহরণকারী সুমন মিয়াকে (১৯)।

জানা গেছে, বৃহস্পতিবার গ্রেফতারকৃত সুমন মিয়াকে আদালতে সোপর্দ করা হয়েছে। এছাড়া আদালতের মাধ্যমে উদ্ধারকৃত মাদ্রাসা ছাত্রীর জবানবন্দি গ্রহণ এবং শারীরিক পরীক্ষার জন্য জেনারেল হাসপাতালে পাঠানো হয়।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, ওই ছাত্রীকে দীর্ঘদিন ধরে প্রেমের প্রস্তাব দেওয়াসহ নানাভাবে উত্যক্ত করে আসছিল প্রতিবেশী আব্দুল আজিজের ছেলে সুমন মিয়া। এ বিষয়ে ছাত্রীর পরিবার সুমন মিয়ার পরিবারের কাছে অভিযোগ করলেও কোন প্রতিকার পায়নি। উপরন্তু সুমন মিয়া এতে ক্ষিপ্ত হয়ে উঠে।

গত ৯ জানুয়ারি দুপুরের দিকে পার্শ্ববর্তী একটি বাড়িতে কাপড় কাটা শেখার জন্য যাওয়ার পথে সুমন মিয়াসহ কয়েকজন মিলে ওই ছাত্রীকে গাড়িতে তুলে অপহরণ করে। এরপর ওই ছাত্রীর পরিবারকে নানারকম ভয়ভীতি দেখিয়ে বিষয়টি মীমাংসার কথা বলে কালক্ষেপণ করতে থাকে সুমনের পরিবার। শেষ পর্যন্ত কোন সমাধান না পেয়ে ওই ছাত্রীর বাবা বাদী হয়ে সুমন মিয়া এবং আরও ৫ জনকে আসামি করে গত ৬ ফেব্রুয়ারি উলিপুর থানায় অপহরণ মামলা দায়ের করেন।

উলিপুর থানার ওসি মো. ইমতিয়াজ কবির জানান, প্রাথমিকভাবে অভিযোগের সত্যতা পাওয়ায় তথ্য প্রযুক্তির সাহায্যে অবস্থান চিহ্নিত করে ভিকটিমকে উদ্ধার করা হয়েছে। এবং অপহরণকারীকে গ্রেফতার করা হয়েছে। তদন্ত অব্যাহত আছে বলেও জানান তিনি।

ঢাকা, ১৮ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।