প্রিন্সিপালের পদত্যাগের দাবিতে বিক্ষোভ


Published: 2018-10-25 18:17:39 BdST, Updated: 2018-11-17 23:50:19 BdST

লক্ষ্মীপুর লাইভ: খিলবাইছা রাহমানিয়া ফাজিল (ডিগ্রি) মাদ্‌রাসার প্রিন্সিপাল নূর হাসানের বিরুদ্ধে যৌন নিপীড়নসহ নানা অভিযোগ উঠেছে। অভিযুক্ত প্রিন্সিপালের পদত্যাগের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছেন শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকরা।

লক্ষ্মীপুর সদর উপজেলায় গতকাল সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ক্লাস বর্জন করে মাদ্‌রাসার সামনের সড়কে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করে তারা। মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল বের করে শিক্ষার্থীরা। মিছিলটি সড়কের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে পুনরায় মাদ্‌রাসা প্রাঙ্গণে এসে শেষ হয়।

এবিষয়ে শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, গত কয়েকদিন ধরে মাদরাসার ৯ম ও আলিমের কয়েক ছাত্রীকে প্রিন্সিপাল নূর হাসান তার রুমে ডেকে নিয়ে বিভিন্নভাবে যৌন নিপীড়ন করে আসছিল। এসব ঘটনার প্রতিবাদ করলে শিক্ষার্থীদের মাদ্‌রাসা থেকে বহিষ্কার করার হুমকি দেয়। সম্প্রতি ৯ম ও আলিমের তিন শিক্ষার্থীকে বিভিন্ন সময়ে তার রুমে ডেকে নিয়ে যৌন নিপীড়ন ও উত্ত্যক্ত করে।

এবিষয়ে জানতে চাইলে প্রিন্সিপাল মাওলানা নূর হাসান যৌন নিপীড়ন ও উত্ত্যক্ত করার বিষয়টি অস্বীকার করে বলেন, মাদ্‌রাসার প্রিন্সিপাল হিসেবে যোগদান করার পর থেকে একটি প্রভাবশালী মহল তার বিরুদ্ধে ষড়যন্ত্র করে আসছে। কিছুদিন ধরে শিক্ষকরা ঠিকমতো মাদ্‌রাসা না আসায় তাদের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেয়া শুরু করলে শিক্ষকদের একটি অংশ ছাত্রীদের দিয়ে এসব মিথ্যা অভিযোগ তুলেছেন বলে জানান তিনি।

 

 


ঢাকা, ২৫ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।