Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৫ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বইমেলায় সাংবাদিক ইমরুল কায়েসের ‘বিখ্যাতদের অজানা কথা’

প্রকাশিত: ৩ এপ্রিল ২০২১, ০৪:৫৩

লাইভ প্রতিবেদক: যুগে যুগে পৃথিবীতে অনেক বিখ্যাত মানুষের জন্ম হয়েছে। তারা কর্ম, গুণ, নৈপুণ্য এবং ক্ষেত্রবিশেষে কৌশল দিয়ে খ্যাতি অর্জন করেছেন, বিখ্যাত হয়েছেন কিংবা নিজের নামকে জগৎজোড়া বিস্তৃত করতে সমর্থ হয়েছেন, সাধারণের তুলনায় তারা হয়েছেন অসাধারণ।

যশ, খ্যাতির কারনে সাধারণে আর অসাধারণে পার্থক্যের কারণেই সাধারণরা সবসময় অসাধারণদের সম্পর্কে জানতে উদগ্রীব। এই অসাধারণ তথা বিশ্ববিখ্যাত হয়ে ওঠা মানুষদের সবাই যে সবসময় ইতিবাচক ছিলেন বা ইতিবাচক কর্মকান্ড করেছেন তা কিন্তু নয়। অনেক অসাধারণ তথা বিখ্যাত ব্যক্তির জীবনেই নানা অজানা-অন্ধকার দিক আছে যা আমরা সাধারণরা জানি না। তবে জানার কৌতূহল আছে।

কেউ কেউ নিজের সুকর্ম দিয়ে বিশ্ব-বিখ্যাত ব্যক্তিতে পরিণত হয়ে ইতিহাসে জায়গা করে নিয়েছেন। কেউ আবার বিখ্যাতের তকমা লাগিয়ে করেছেন নানা বিতর্কিত কর্মকান্ড। তাদের সবার শীর্ষে ওঠার পেছনের গল্প আমরা জানি না।

তেমনি কিছু জগদ্বিখ্যাত এবং জগৎজোড়া নাম কামানো মানুষের জীবনের নানা অজানা দিক, অজানা গল্প ‘বিখ্যাতদের অজানা কথা’ বইতে তুলে ধরা হয়েছে। এদের মধ্যে রয়েছেন জোসেফ স্ট্যালিন, মার্টিন লুথার কিং, রাজা ষোড়শ লুই, আব্রাহাম লিংকনসহ অনেকে। বইটি কোন ব্যক্তিকে ছোট করার মানসিকতায় নয়, বিখ্যাতদের সম্পর্কে পাঠকের জানার কৌতুহল মেটাতেই যে লেখক প্রয়াস চালিয়েছেন তা বোঝা যায়। বইটিতে উঠে আসা ব্যক্তিদের গল্পগুলো পড়ার মাধ্যমে নানা বিষয়ে অনেক কিছু জানতে ও শিখতে পারবেন পাঠক।

এবারের বই মেলা উপলক্ষে বইটি প্রকাশ করেছে স্বনামধন্য প্রকাশনী প্রতিষ্ঠান কারুবাক। মেলার ৮৬ নাম্বার স্টলে ‘বিখ্যাতদের অজানা কথা’ বইটি পাওয়া যাচ্ছে। এছাড়া রকমারি.কম থেকেও সংগ্রহ করা যাবে ‘বিখ্যাতদের অজানা কথা’ বই।

ঢাকা, ০১ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ