Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ৬ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

মেয়াদের দুই বছর পার করলেন খুবি ভিসি, শুভেচ্ছায় সিক্ত

প্রকাশিত: ২৬ মে ২০২৩, ০১:২৫

খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন

খুবি লাইভ: সাফল্যের সাথে কর্মমেয়াদের দুই বছর অতিবাহিত করায় ফুলেল শুভেচ্ছা সিক্ত হলেন খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন। আজ ২৫ মে (বৃহস্পতিবার) সকাল সাড়ে ১০টায় উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরার নেতৃত্বে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে উপাচার্যকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। এসময় ট্রেজারার প্রফেসর অমিত রায় চৌধুরী, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর গোলাম কুদ্দুস, অর্থ ও হিসাব বিভাগের পরিচালক শেখ মুজিবুর রহমানসহ সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এরপর শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. এস এম ফিরোজ ও সাধারণ সম্পাদক প্রফেসর ড. লস্কর এরশাদ আলীর নেতৃত্বে সমিতির অন্যান্য সদস্যবৃন্দ, প্রভোস্ট কাউন্সিলের সভাপতি প্রফেসর ড. সালমা বেগম এর নেতৃত্বে কাউন্সিলের অন্যান্য সদস্যবৃন্দ এবং অফিসার্স কল্যাণ পরিষদের এস এম মনিরুজ্জামান ও সাধারণ সম্পাদক দীপক চন্দ্র মন্ডলের নেতৃত্বে পরিষদের অন্যান্য সদস্যবৃন্দ উপাচার্যকে ফুলেল শুভেচ্ছা জানান এবং তাঁর কর্মমেয়াদের সাফল্য কামনা করেন।

পরে বেলা ১১টায় শহিদ তাজউদ্দীন আহমদ ভবনের সম্মেলন কক্ষে উপাচার্যের কর্মমেয়াদের দুই বছর পূর্তি উপলক্ষ্যে শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন। উপস্থিত শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশ্যে তিনি বলেন, একার পক্ষে কোনো কিছুই করা সম্ভব না। শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী এবং শিক্ষার্থীদের সহযোগিতার কারণে সবক্ষেত্রে খুলনা বিশ্ববিদ্যালয় ঘুরে দাঁড়িয়েছে। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকলে বিশ্ববিদ্যালয় আরও এগিয়ে যাবে এবং অচিরেই কাক্সিক্ষত অভীষ্টে পৌঁছাতে সক্ষম হবে।

তিনি আরও বলেন, শিক্ষা-গবেষণার ক্ষেত্রে বিশ্ববিদ্যালয় যেমন এগিয়ে যাচ্ছে, তেমনি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক সকল বিভাগের কাজেও গতি এসেছে, এটি ধরে রাখতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত জ্ঞানভিত্তিক স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সকলকে নিজের ওপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করতে হবে।
সভায় উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা বলেন, উপাচার্যের আন্তরিকতা, প্রচেষ্টা ও দূরদর্শী নেতৃত্বে বিশ্ববিদ্যালয় ঘুরে দাঁড়িয়েছে। সম্মিলিতভাবে কাজ করার জন্য একটি সুন্দর পরিবেশ তৈরি হয়েছে। এটি বিশ্ববিদ্যালয়কে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে। তিনি উপাচার্যের কর্মমেয়াদের সাফল্য এবং তাঁর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।

সভায় ট্রেজারার প্রফেসর অমিত রায় চৌধুরী তাঁর বক্তব্যে উপাচার্যের নানামুখী চিন্তা-উদ্ভাবনা, শিক্ষা-গবেষণাকে অব্যাহত রাখাসহ উল্লেখযোগ্য দিকগুলো তুলে ধরেন। সভার শুরুতে উপাচার্যের মেয়াদকালে শিক্ষা, গবেষণা ও ভৌত অবকাঠামোগত উন্নয়নের বিভিন্ন দিক ও ভবিষ্যৎ তুলে ধরেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস।
সভায় বক্তব্য রাখেন শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. এস এম ফিরোজ, সাধারণ সম্পাদক প্রফেসর ড. লস্কর এরশাদ আলী, প্রভোস্ট কাউন্সিলের সভাপতি প্রফেসর ড. সালমা বেগম, অফিসার্স কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক দীপক চন্দ্র মন্ডল। এসময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
পরে উপাচার্যকে ফরেস্ট্রি এন্ড উড টেকনোলজি ডিসিপ্লিন, সয়েল ওয়াটার এন্ড এনভায়রনমেন্ট ডিসিপ্লিন, আইন ডিসিপ্লিন, ড্রইং এন্ড পেইন্টিং ডিসিপ্লিন, ছাত্র বিষয়ক পরিচালকের দপ্তর, আইসিটি সেল, আইকিউএসি, বঙ্গবন্ধু পরিষদ খুবি শাখা, সদ্য নিয়োগপ্রাপ্ত চার বিভাগীয় পরিচালক, মুক্তিযোদ্ধার সন্তানদের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

উল্লেখ্য, ২০২১ সালের ২৫ মে খুলনা বিশ্ববিদ্যালয়ের ১২তম উপাচার্য হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন এ বিশ্ববিদ্যালয়ের ফরেস্ট্রি এন্ড উড টেকনোলজি ডিসিপ্লিনের শিক্ষক প্রফেসর ড. মাহমুদ হোসেন।

ঢাকা, ২৫ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড//এমএফ

 


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ