Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ইবিতে শিক্ষার্থীর চিকিৎসার দাবিতে প্রধান ফটক অবরোধ

প্রকাশিত: ২৫ মে ২০২৩, ০২:২৮

প্রধান ফটক অবরোধ

ইবি লাইভ: ক্যাম্পাসে বাসের ধাক্কায় আহত ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষার্থী শিহাব আহমেদের চিকিৎসার খরচের দাবিতে প্রধান ফটক অবরোধ করেছে শিক্ষার্থীরা। বুধবার (২৪মে) দুপুর ২টা থেকে প্রায় দেড় ঘন্টা প্রধান ফটক বন্ধ রাখে আহত শিক্ষার্থীর সহপাঠীরা। এ সময় ক্যাম্পাস হতে কুষ্টিয়া ও ঝিনাইদহগামী দুপুরের বাস চলাচল বন্ধ থাকে। এতে ভোগান্তিতে পড়েন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা।

জানা গেছে, গত ১৬ মে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে  বাসের সাথে ধাক্কায় গুরুতর আহত হন আইন বিভাগের স্নাতক ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী শিহাব আহমেদ।

আহত শিহাবের সহপাঠী কামাল হোসেন বলেন, শিহাবের এক্সিডেন্টের পর আমরা পরিবহন প্রসাশকের সাথে দেখা করি এবং কথা বলি। তিনি আমাদের আশ্বাস দেন যে একটা সুষ্ঠু তদন্তের সাপেক্ষে আমাদেরকে একটা রেজাল্ট দিবেন এবং শিহাবকে সাহায্য সহযোগিতা করা হবে।

তিনি জানান, পরিবহন প্রশাসক আজকে আমাদেরকে ডেকেছিল। আমরা যাওয়ার পর তিনি আমাদেরকে পাঁচ হাজার টাকা দেন শিহাবের চিকিৎসা বাবদ। আমরা বললাম এই টাকা দিয়ে ওর যে এক্সিডেন্ট হয়েছে তার সিকিপায়ও হবে না। তখন স্যার বলেন আমার হাতে আর নাই তোমাদের যা ইচ্ছে তাই করো। ঐ অবস্থায় আমরা চলে আসতেছিলাম। এ সময় কিছু কর্মকর্তা আমাদের সাথে খুব বাজে ব্যবহার করে। কর্মকর্তারা বলে এই বিশ্ববিদ্যালয় কর্মকর্তাদের, তোমাদের জন্য নয়।

কামাল হোসেন বলেন, আমরা চাই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ শিহাবের যে এক্সিডেন্ট হয়েছে তার চিকিৎসার খরচ বহন করবে; যেহেতু এটি বিশ্ববিদ্যালয় কর্মকর্তার মাধ্যমে হয়েছে। আর একজন কর্মকর্তারা কেন শিক্ষার্থীদের সাথে বাজে ব্যবহার করবে তার সুষ্ঠু বিচার চাই।

সহপাঠীরা জানান, অবরোধের প্রায় দেড় ঘণ্টা পর বিশ্বিবদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদের আশ্বাসে অবস্থান কর্মসূচি তুলে নেয়া হয়েছে। পরে প্রক্টর অফিসে শিক্ষার্থীদের সাথে আলোচনা হয়।

এ বিষয়ে পরিবহন প্রশাসক অধ্যাপক ড. আনোয়ার হোসেনের সাথে মোবাইলফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

ঢাকা, ২৪ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমবি//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ