Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১৯শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বিশ্ববিদ্যালয়ে ভর্তির স্বপ্ন নিয়ে পরীক্ষায় বসলেন প্রতিবন্ধী সাইফ

প্রকাশিত: ২১ মে ২০২৩, ০৫:৩৭

স্বপ্ন নিয়ে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় বসেছেন প্রতিবন্ধী সাইফ

যবিপ্রবি লাইভ: কর্মজীবনে শিক্ষক হওয়ার মহৎ স্বপ্ন নিয়ে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে(যবিপ্রবি) ভর্তি পরীক্ষা দিতে এসেছেন সাজিদুল ইসলাম সাইফ। বিশ্ববিদ্যালয়ের মানবিক ইউনিটের যেকোনো সাবজেক্টে পড়াশোনা করতে চান। আজ শনিবার (২০ মে) গুচ্ছ ভর্তি পরীক্ষার যবিপ্রবি কেন্দ্রের ৯০১ নং রুমে পরীক্ষা দেন তিনি।

যশোর জেলার অন্তর্গত চৌগাছার স্বরুপদাহ গ্রামের বাসিন্দা মো: সামাউল ইসলামের পুত্র সাজিদুল ইসলাম সাইফ। জন্মের পর থেকে সুস্থ ও স্বাভাবিক মানুষের মতোই চলাফেরা করতে পারতেন, কিন্তু বিপত্তি বাঁধে হঠাৎ জ্বরে। সাত বছর বয়সে একদিন জ্বর এসে সাইফের জীবনকে এলোমেলো করে দেয় প্রতিবন্ধিতা। জ্বর আসার পর থেকে আর কখনো স্বাভাবিক মানুষের মতো হাঁটতে পারেননি সাইফ।

অসুস্থতাকে সঙ্গী করে ২০২০ সালে এসএসসি পরীক্ষায় মানবিক বিভাগ থেকে জিপিএ ৩.৬১ পেয়ে মাধ্যমিক উত্তীর্ণ হন সাইফ। এরপর ২০২২ সালে এইচএসসি পরীক্ষায় জিপিএ ৪.৫০ অর্জন করেন। জীবন যুদ্ধে হার না মেনে দৃঢ় প্রত্যয়ে শিক্ষক হওয়ার স্বপ্ন নিয়ে বসেছেন গুচ্ছ ভর্তি পরীক্ষাতেও।

পছন্দের বিশ্ববিদ্যালয়ে পড়া প্রসঙ্গে সাইফ বলেন, যেহেতু আমি নিজে বেশিক্ষণ হাঁটতে পারি না তাই বাড়ির কাছের বিশ্ববিদ্যালয় যবিপ্রবিতেই পড়তে চাই। মানবিক সেকশনের যেকোনো একটি বিষয় নিয়ে গ্রাজুয়েশন শেষ করে শিক্ষকতা করতে চাই।

 

ঢাকা, ২০ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএম//এমএফ

 

 

 


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ