Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ইবিতে আইটি সোসাইটির নবীন বরণ ও কর্মশালা

প্রকাশিত: ২৩ মার্চ ২০২৩, ০৪:২৫

নবীন বরণ ও কর্মশালা

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) তিনদিনব্যাপী সি প্রোগ্রামিং, একদিনের বেসিক কম্পিউটার বিষয়ের উপর কর্মশালা ও নবীনদের বরণ করেছে ইসলামিক ইউনিভার্সিটি আইটি সোসাইটি। বুধবার (২২ মার্চ) দুপুর ১ টার দিকে ওয়াজেদ মিয়া বিজ্ঞান ভবনের তৃতীয় তলায় ৩৩৫ নং সেন্ট্রাল ল্যাব কক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এসময় রাফসান আরা ঝুমা ও সোহানুর রহমান সোহানের সঞ্চলনায় নবীন সদস্যদের বরণকরা হয় এবং বিদায়ীদের সার্টিফিকেট প্রদান করা হয়।

এসময় অনুষ্ঠানে আইটি সোসাইটির সভাপতি সিরাজুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে পরিচালক আইআইইআর ও ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মো. মামুনুর রহমান ও আল-হাদিস ও ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক ড. সৈয়দ মাকসুদুর রহমান ও উপ-রেজিস্ট্রার ড. মো. নওয়াব আলী উপস্থিত ছিলেন।

এছাড়া আরও উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক মেহেরুন্নেসা ইসলাম মৌ সহ সামি আল সাদ আওন, অর্ণব হাসান, নওশীন পরিনী সুম্মা, আস্তিক রায়, সুমনা খাতুন, মোঃ মাহবুবুর রহমান, আমিনুল ইসলাম, মোতালেব বিশ্বাস লিখন, ফরিদুজ্জামান সুমন, নুসরাত ইমরোজ, মেহেদী হাসান মুন,খান তাকি বিন করিমসহ অন্যান্য সদস্যবৃন্দ, প্রশিক্ষণার্থী ও নবীন শিক্ষার্থীবৃন্দ।

এসময় অধ্যাপক ড.সাইদ মাকসুদুর রহমান বলেন, ‘বর্তমান যুগ আইটির যুগ।' বর্তমানে নবীন শিক্ষার্থীরা একটা ফিল্ড পেয়েছো যা অতীতে ছিল না। বর্তমান সমাজ ব্যবস্থায় টিকে থাকার জন্য আমাদের আইটি সম্পর্কে জ্ঞান রাখতে হবে। তাই নবীন সদস্যদের কে আইটির সকল উপাদান সম্পর্কে জানতে হবে। স্মার্ট বাংলাদেশ হিসেবে গড়ে তুলতে হলে আইটির জ্ঞান অনেক মূল্যবান।

উল্লেখ্য, ১৯-২১ মার্চ পর্যন্ত সহযোগী অধ্যাপক ড. শহিদুল ইসলামের পরিচালনায় প্রায় শতাধিক শিক্ষার্থীদের সি প্রোগ্রামিং সহ কম্পিউটার মৌলিক বিষয়ের উপর প্রশিক্ষণ দেন। ইবি আইটি সোসাইটি ২০২০ সালে প্রতিষ্ঠার পর থেকে শিক্ষার্থীদের আইটি বিষয়ক প্রশিক্ষণ দিয়ে আসছে।

ঢাকা, ২২ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এসএ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ