Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ২৩শে এপ্রিল ২০২৪, ৯ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

‘সকলের সহযোগিতায় খুবিকে কাঙ্ক্ষিত লক্ষ্যে এগিয়ে নিতে চাই’

প্রকাশিত: ২১ মার্চ ২০২৩, ২২:৫৪

খুলনা বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মাহমুদ হোসেন

খুুবি লাইভ: খুলনা বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মাহমুদ হোসেন বলেছেন, ‘বিশ্ববিদ্যালয়ে এককভাবে কারও পক্ষে কোনো কিছু করা সম্ভব নয়। সকলের সহযোগিতায় খুলনা বিশ্ববিদ্যালয়কে আমরা কাঙ্ক্ষিত লক্ষ্যে এগিয়ে নিতে চাই। এটা স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতের মাধ্যমেই সম্ভব।’ আজ ২১ মার্চ (মঙ্গলবার) সকালে সাংবাদিক লিয়াকত আলী মিলনায়তনে ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল’র উদ্যোগে ‘কমপ্লায়েন্স উইথ এপিএ রিকয়ারমেন্টস্’ শীর্ষক এক প্রশিক্ষণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ভিসি বলেন, ‘খুলনা বিশ্ববিদ্যালয়ের মানোন্নয়নে যে প্রক্রিয়া নেওয়া হয়েছে, তার অংশ হিসেবে বিভিন্ন ধরনের প্রশিক্ষণ কর্মসূচি আয়োজন করা হচ্ছে। প্রশিক্ষণের মাধ্যমে শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের দক্ষতা বৃদ্ধি করা হচ্ছে।’

তিনি আরো বলেন, ‘বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নেওয়ার একটি অংশ হচ্ছে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ)। ইতোমধ্যে খুলনা বিশ্ববিদ্যালয়ের শ্লোগান, লক্ষ্য ও উদ্দেশ্য নির্ধারণ করা হয়েছে। আমাদের পুরো টার্গেটকে বছর হিসেবে ভাগ করে আমরা কাজ করছি। আসলে আমরা কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে পারবো কিনা, কিংবা কতদূর এগিয়েছি তা বছর শেষে এপিএ’র মাধ্যমে মূল্যায়ন করা হয়। ইতোমধ্যে আমরা এ বছরের টার্গেট পূরণ করে আরও বেশি এগিয়ে রয়েছি।’

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস। আইকিউএসির পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ জিয়াউল হায়দারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. মো. মতিউল ইসলাম। অনুষ্ঠান সঞ্চালনা করেন আইকিউএসি’র উপ-রেজিস্ট্রার মোঃ নুরুল ইসলাম সিদ্দিকী।

উদ্বোধনী অনুষ্ঠানের পর টেকনিক্যাল সেশন অনুষ্ঠিত হয়। রিসোর্স পারসন হিসেবে টেকনিক্যাল সেশন পরিচালনা করেন খুলনা বিশ্ববিদ্যালয়ের আইকিউএসির পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ জিয়াউল হায়দার, অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. মো. মতিউল ইসলাম এবং রেজিস্ট্রার দপ্তরের কাউন্সিল শাখার উপ-রেজিস্ট্রার ও এপিএ’র ফোকালপয়েন্ট এস এম আবু নাসের ফারুক। প্রশিক্ষণে বিশ্ববিদ্যালয়ের ৮৩ জন কর্মকর্তা-কর্মচারী অংশগ্রহণ করেন। পরে দুপুরে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়।


ঢাকা, ২১ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড//এমএফ

 


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ