Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

ইবির দা‘ওয়াহ বিভাগের ১ম পুনর্মিলনী অনুষ্ঠিত

প্রকাশিত: ১৮ মার্চ ২০২৩, ২২:০৫

আনন্দ র‍্যালি

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) দা‘ওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের প্রথম পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। এতে ১৯৮৫-৮৬ থেকে ২০২১-২২ শিক্ষাবর্ষের মোট ৩৬টি ব্যাচের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। এ উপলক্ষে শনিবার (১৮ মার্চ) সকাল ১০টায় অনুষদ ভবন থেকে আনন্দ র‍্যালি বের হয়।

র‍্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়। সভায় দা‘ওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি প্রফেসর ড. শহীদ মুহাম্মদ রেজওয়ানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি ছিলেন ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন ভূঁইয়া, সিন্ডিকেট সদস্য অধ্যক্ষ শাহজাহান আলম সাজু, থিওলজি এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের ডিন প্রফেসর ড. এইচ এ এন এম এরশাদ উল্লাহ, সভার প্রধান উপদেষ্টা ও বিভাগের সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ অলী উল্যাহ, বিভাগের প্রফেসর ড. মুহাম্মদ আফাজ উদ্দীন ও বাংলাদেশ ইনস্টিটিউট অব ইসলামিক থট’র মহাপরিচালক ড. এম আবদুল আজিজ।

এসময় প্রক্টর প্রফেসর ড. শাহাদৎ হোসেন আজাদ, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. জাহাঙ্গীর হোসেন, ছাত্র উপদেষ্টা প্রফেসর ড. শেলীনা নাসরীন, পরিবাহন প্রশাসক প্রফেসর ড. আনোয়ার হোসেন ও প্রভোস্ট কাউন্সিলের সভাপতি প্রফেসর ড. দেবাশীষ শর্মাসহ বিভাগের অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এসময় ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম বলেন, ‘অ্যালামনাই হলো এমন একটা প্লাটফর্ম যা আমদের অনুভূতি তৈরি করে। আজ আমরা এই অনূভতির জোরেই এক মহাবৃক্ষে পরিণত হয়েছি। এই মহাবৃক্ষের বীজ হলো এই ডিপার্টমেন্ট। পৃথিবীর অন্য বিশ্ববিদ্যালয়গুলো তাদের অ্যালামনাইদের নিয়ে বিভিন্ন ফাউন্ডেশন ও প্রতিষ্ঠান গড়ে তুলেছে। আমরাও এরকম ফাউন্ডেশন গঠন করব যাতে একটা ছেলেও ঝরে না পড়ে। আমাদের অ্যালামনাইদের নব্য গ্রাজুয়েটদের সহযোগিতার হাত বাড়িয়ে দিতে হবে।

তিনি বলেন, বর্তমান দুনিয়ার সাথে খাপ খাইয়ে চলতে অনার্স পড়ুয়াদের নলেজ বেজড পড়াশোনা করতে হবে। আর দেশ ও মানুষের কল্যাণে কাজ করার মানসিকতা থাকতে হবে। তা না হলে গ্রাজুয়েট হয়ে কোন কাজে আসবে না। তাই সামগ্রিক উন্নয়নের লক্ষ নিয়ে গ্রাজুয়েটদের এই আদর্শ ও মূল্যবোধ লালন করে এগিয়ে যেতে হবে। তবেই উজ্জ্বল বাংলাদেশ গঠন করা সম্ভব হবে।’

পরে দুপুর তিনটায় বিভাগের এ্যালামনাই এ্যাসোসিয়েশনের খসড়া গঠনতন্ত্র উপস্থাপন ও কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়। বিকেলে স্মৃতিচারণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এরআগে, শুক্রবার সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও পিঠা উৎসবের আয়োজন করে বিভাগটি।

ঢাকা, ১৮ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএইচ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ