Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ২৩শে এপ্রিল ২০২৪, ৯ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ইবির জিয়া হলের নতুন প্রভোস্ট ড. আব্দুল জলিল পাঠান

প্রকাশিত: ৩১ জানুয়ারী ২০২৩, ০৯:২১

ড. আব্দুল জলিল পাঠান

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শহীদ জিয়াউর রহমান হলে নতুন প্রভোস্ট নিয়োগ দেওয়া হয়েছে। সোমবার (৩০ জানুয়ারি) অর্থনীতি বিভাগের এ্যাসোসিয়েট প্রফেসর ড. আব্দুল জলিল পাঠানকে এ পদে সাময়িকভাবে নিয়োগ দিয়েছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

জানা যায়, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. মনজুরুল হক শহীদ জিয়াউর রহমান হলের প্রভেস্টের দায়িত্ব পালনে অপারগতার আবেদন করেন। এর পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. শেখ আব্দুস সালাম সাময়িকভাবে হলের আবাসিক শিক্ষক আব্দুল জলিল পাঠানকে প্রভোস্ট হিসেবে দায়িত্ব দেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ এম আলী হাসানকে একাধিক কল করা হলেও তার ফোন বন্ধ পাওয়া যায়।

সদ্য বিদায়ী প্রভোস্ট প্রফেসর ড. মনজুরুল হক ক্যাম্পাসলাইভকে বলেন, ‘আমি অসুস্থতার জন্য ব্যক্তিগত অপারগতা প্রকাশ করে গত এক সপ্তাহ আগে প্রশাসনকে চিঠি দিয়েছিলাম। পরে, তারা যাচাই-বাছাইয়ের মাধ্যমে আজ নতুন প্রভোস্ট নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।’

নতুন দায়িত্ব পাওয়ার বিষয়ে এ্যাসোসিয়েট প্রফেসর ড. আব্দুল জলিল পাঠান ক্যাম্পাসলাইভকে বলেন, ‘একটি সংকটময় মুহূর্তে আমাকে দায়িত্ব দেওয়া হয়েছে। আমি শিক্ষার্থীদের কল্যাণার্থে সততার সঙ্গে কাজ করব। এজন্য সকলের সহযোগিতা কাম্য।’

প্রসঙ্গত, গতকাল ইবিতে ২০২১-২২ শিক্ষাবর্ষে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের হল প্রভোস্টের স্বাক্ষর নিতে শহীদ জিয়াউর রহমান হলের সহকারী রেজিস্ট্রার শাহ্ মো. মিজানুর রহমানের বিরুদ্ধে অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগ ওঠে। এ ঘটনায় শিক্ষার্থীরা দুপুর ১টায় ওই কর্মকর্তাকে তার অফিসে তালা দিয়ে অবরুদ্ধ করে এবং প্রভোস্টকে মৃত (অকাল মৃত্যু) ঘোষণা করে প্রভোস্টের কক্ষের সামনে পোস্টারিং করে। ঘটনার পরদিনই নতুন প্রভোস্ট নিয়োগ দিলো বিশ্ববিদ্যালয় প্রশাসন।

ঢাকা, ৩০ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ