Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৪ই চৈত্র ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

যবিপ্রবির পিঠা উৎসবে বিদেশী শিক্ষার্থীদের অংশগ্রহণ

প্রকাশিত: ২৬ জানুয়ারী ২০২৩, ০৩:৪৯

যবিপ্রবির পিঠা উৎসবে বিদেশী শিক্ষার্থীদের অংশগ্রহণ

যবিপ্রবি লাইভ: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ১৬শ জন্মদিন বিভিন্ন আয়োজনের মাধ্যমে উদযাপন করা হয়েছে। বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষ্যে আয়োজিত পিঠা উৎসবে প্রতিটি বিভাগের পাশাপাশি প্রথমবারের মতো আন্তর্জাতিক শিক্ষার্থীরা স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করেছে। বুধবার (২৫ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মাঠে এ পিঠা উৎসবের আয়োজন করা হয়। যেখানে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, কর্মকর্তা,কর্মচারী ও সকল বর্ষের শিক্ষার্থীদের অংশগ্রহণ লক্ষণীয়।

বিশ্ববিদ্যালয়ের পিঠা উৎসবকে কেন্দ্র করে বিভিন্ন বিভাগে অধ্যয়নরত নেপালী ও ভারতীয় শিক্ষার্থীদের সমন্বয়ে 'ইন্টারন্যাশনাল সার্ভিস সেন্টার' দেখা যায় । যেখানে ছিলো বাঙালি ও নেপালী সংস্কৃতিকে সমন্বয় তৈরি বিভিন্ন পিঠা,চাটনি এবং সুস্বাদু খাবার (যেমন- বিভিন্ন ধরনের মম,চটাম্যারি,সাটপিঠা,ক্ষীরসা পাটিসাপটা ও আলু কুরমুড়ে ইত্যাদি) বিশ্ববিদ্যালয় দিবসে এই প্রথম এমন আয়োজন করে তাঁরা।

নার্সিং এন্ড হেল্থ সাইন্স বিভাগের ৩য় বর্ষের এক নেপোলিয়ন শিক্ষার্থী বলেন, বেশ কয়েকবছর হলো যবিপ্রবিতে এসেছি।২০২০ সালের পরে করোনার জন্য বিশ্ববিদ্যালয়ে আর এমন আয়োজন হয়নি।তবে এবছর আমরা যারা ইন্টারন্যাশনাল স্টুডেন্ট এখানে পড়াশোনা করছি,তাঁরা সবাই একসাথে এই উৎসবে অংশগ্রহণ করেছি।নিজেদের সাধ্যমতো চেষ্টা করেছি,আমরা খুবই আনন্দিত, এমন আয়োজন প্রতিবছর হোক।

উল্লেখ্য, বিশ্বের সঙ্গে শিক্ষার সমন্বয় ও দক্ষ গ্র্যাজুয়েট তৈরির লক্ষ্যে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে ‘নার্সিং অ্যান্ড হেলথ সায়েন্স’ বিভাগের শিক্ষা কার্যক্রম শুরু হয়।বর্তমানে এখানে ৪ বছর মেয়াদী বিএসসি ইন নার্সিং কোর্স চলমান।

 

ঢাকা, ২৫ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)/এএম/এমএফ

 

 


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ