Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ২৩শে এপ্রিল ২০২৪, ১০ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

যবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি ড. গালিব ও সম্পাদক ড. জাহিদ

প্রকাশিত: ১৯ ডিসেম্বার ২০২২, ০৬:০৪

ড. গালিব ও ড. জাহিদ

যবিপ্রবি লাইভ: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) শিক্ষক সমিতির নির্বাচন অনু্ষ্ঠিত হয়েছে। এতে সভাপতি পদে কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল (সিএসই) বিভাগের অধ্যাপক ড. সৈয়দ মো. গালিব ও সাধারণ সম্পাদক পদে পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের (এনএফটি) সহযোগী অধ্যাপক ড. মো. আশরাফুজ্জামান জাহিদ নির্বাচিত হয়েছেন। সভাপতি-সাধারণ সম্পাদকসহ শিক্ষক সমিতির ১১টির মধ্যে সবকটি পদেই যবিপ্রবির মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী শিক্ষকবৃন্দদের সংগঠন নীল দলের প্যানেল থেকে বিজয়ী হয়েছেন।

ভোট গণনা শেষে আজ রোববার বিকেলে এই ফলাফল ঘোষণা করেন শিক্ষক সমিতির নির্বাচন উপলক্ষে গঠিত নির্বাচন কমিশনের প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. শিরিন নিগার। বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের গ্যালারিতে সকাল ১০টা থেকে বেলা দেড়টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে মোট ৩১৪ জন ভোটারের মধ্যে ১৯৮ জন তাঁদের ভোটাধিকার প্রয়োগ করেন। তবে ভোটার হলেও অনেকে উচ্চ শিক্ষা ছুটি নিয়ে দেশ-বিদেশে থাকায় ভোট দিতে আসতে পারেননি। এছাড়া অন্য পদগুলোতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় শুধুমাত্র সভাপতি ও সহ-সভাপতি পদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

অধ্যাপক ড. সৈয়দ মো. গালিব যবিপ্রবির প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের সাবেক ডিন, বর্তমানে কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি শিক্ষক সমিতির আগের কমিটির সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। আর ড. মো. আশরাফুজ্জামান জাহিদ টানা দ্বিতীয়বার সাধারণ সম্পাদক নির্বাচিত হলেন। তিনি বর্তমানে যবিপ্রবির শহীদ মসিয়ূর রহমান হলের প্রভোস্ট হিসেবে দায়িত্ব পালন করছেন।

ঘোষিত ফলাফলে সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন- পরিবেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. মাহফুজুর রহমান। বিনা প্রতিদ্বন্দ্বিতায় সহ-সাধারণ সম্পাদক পদে ফার্মেসি বিভাগের সহকারী অধ্যাপক মো. শাহীন সরকার, কোষাধ্যক্ষ পদে ইংরেজি বিভাগের চেয়ারম্যান ড. মো. মুনিবুর রহমান, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের তরুন সেন, কার্যনির্বাহী কমিটির সদস্য পদে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং (টিই) বিভাগের সহকারী অধ্যাপক মো. তানভীর হোসেন, গণিত বিভাগের প্রভাষক ফি ফয়সাল আহমেদ, ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রডাকশন ইঞ্জিনিয়ারিং (আইপিই) বিভাগের সহকারী অধ্যাপক ড. সাখাওয়াত হোসেন, ফিশারিজ অ্যান্ড মেরিন বায়োসায়েন্স (এফএমবি) বিভাগের সহকারী অধ্যাপক আল-মামুন ফরিদ, রসায়ন বিভাগের প্রভাষক ইশরাত জাহান নির্বাচিত হয়েছেন। আগামী এক বছর তাঁরা এই পদগুলোতে দায়িত্ব পালন করবেন।

শিক্ষক সমিতির নবনির্বাচিত কমিটিকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন। তিনি বলেন, নবনির্বাচিত কমিটির সবাইকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি। শিক্ষক সমিতি উত্থাপিত যৌক্তিক দাবিগুলোর বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন সদয় বিবেচনা করবে । আশা করি, নতুন কমিটির সকলে এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণাকে এগিয়ে নিতে ঐক্যবদ্ধভাবে কাজ করবেন।

এ নির্বাচনে নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের চেয়ারম্যান ড. মো. তানভীর হাসান, রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. কোরবান আলী, একই বিভাগের সহকারী অধ্যাপক ড. কে. এম. আনিস-উল-হক, ক্লাইমেট অ্যান্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট (সিডিএম) বিভাগের সহকারী অধ্যাপক নাফিসা নূয়েরী ইসলাম। এ ছাড়া নির্বাচনে বিভিন্ন বিভাগের শিক্ষকগণ প্রার্থীদের পোলিং এজেন্টের দায়িত্ব পালন করেন।

ঢাকা, ১৮ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এটিএম//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ