Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১৯শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ইবিতে বিজয় দিবসের কবিতা পাঠ

প্রকাশিত: ১৮ ডিসেম্বার ২০২২, ০৫:৫৮

কবিতা পাঠ

ইবি লাইভ: ‘আসুন আমরা শুদ্ধতার চর্চা করি’ স্লোগানকে সামনে রেখে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) মহান মুক্তিযুদ্ধে শহীদদের স্বরণে কবিতা পাঠের আয়োজন করা হয়েছে। শনিবার (১৭ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের ডায়না চত্ত্বরে বেলা সাড়ে ১১টায় আবৃত্তি বিষয়ক সংগঠন ‘আবৃত্তি আবৃত্তি’ এ অনুষ্ঠানের আয়োজন করে।

সংগঠনটির সভাপতি নাঈমা পারভীন নীলার সভাপতিত্বে অনুষ্ঠানে অথিতি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনটির উপদেষ্টা ও জীববিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. রেজওয়ানুল ইসলাম, বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর ড. আবু হেনা মোস্তফা জামাল।

এছাড়াও সংগঠনটির সাধারণ সম্পাদক হায়াতে জান্নাত, সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌস মিরা, যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম আজম শোভন, সাংগঠনিক সম্পাদক আবু রায়হান, দপ্তর সম্পাদক দীপেন রায় সহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

অর্থ সম্পাদক জান্নাতুল ফারজানার সঞ্চালনায় বিজয় দিবসের উপর ভিত্তি করে রচিত ‘মুক্তিযুদ্ধের চিঠি’, ‘মুক্তিযুদ্ধের পুঁথি’, ‘উচ্চারণগুলি শোকের’, ‘তোমাকে অভিবাদন বাংলাদেশ’, ‘বীরাঙ্গনা’, ‘আমার পরিচয়’ ও ‘মুক্তিযোদ্ধা’ সহ বিভিন্ন কবিতা আবৃত্তি করেন সংগঠনের সদস্যরা। এসময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণের অংশবিশেষ উপস্থাপন করা হয়।

অনুষ্ঠানে প্রফেসর ড. রেজওয়ানুল ইসলাম বলেন, ‘কবিতা মানুষের মনকে প্রশস্ত করে। যা আমি আমার চারপাশ থেকে দেখছি।’ এসময় এমন আয়োজনের জন্য তিনি সংগঠনের নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান।

ঢাকা, ১৭ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএইচ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ