Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ২৩শে এপ্রিল ২০২৪, ১০ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

নানা আয়োজনে ইবিতে ৫১তম মহান বিজয় দিবস উদযাপন

প্রকাশিত: ১৭ ডিসেম্বার ২০২২, ০৬:৫৫

নানা আয়োজনে ইবিতে ৫১তম মহান বিজয় দিবস উদযাপন

ইবি লাইভ: বর্ণাঢ্য আয়োজনে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ৫১তম মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে শুক্রবার (১৬ ডিসেম্বর) জাতীয় পতাকা উত্তোলন, বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন, আনন্দ শোভাযাত্রা, প্রীতিক্রীড়া প্রতিযোগিতাসহ নানা কর্মসূচি পালন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সকাল সোয়া ১০ টার দিকে প্রশাসন ভবনের সামনে জাতীয় পতাকা উত্তোলন করেন ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন প্রো-ভিসি প্রফেসর ড. মাহবুবুর রহমান। এছাড়াও স্ব-স্ব আবাসিক হলে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করা হয়। পতাকা উত্তোলন শেষে উপাচার্য আনন্দের প্রতিক বেলুন উড়িয়ে কর্মসূচির উদ্ভোদন করেন।

সকাল সাড়ে ১০ টার দিকে প্রশাসন ভবনের সামনে থেকে আনন্দ শোভাযাত্রা শুরু হয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে মুক্তিযুদ্ধের স্মৃতি ভাস্কর্য ‘মুক্তবাংলা’য় গিয়ে সমবেত হয়। শহীদ মুক্তিযোদ্ধাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে ‘মুক্তবাংলা’য় বিশ্ববিদ্যালয়ের পক্ষে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন ভিসি। এসময় প্রো-ভিসি, ট্রেজারার, ভারপ্রাপ্ত রেজিস্টার এইচ. এম. আলী হাসান, প্রক্টর প্রফেসর ড. জাহাঙ্গীর হোসেন ও ছাত্র উপদেষ্টা প্রফেসর ড. শেলীনা নাসরিন সহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে পর্যায়ক্রমে শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, বঙ্গবন্ধু পরিষদ শিক্ষক ইউনিট, শাপলা ফোরাম, ইবি প্রেস ক্লাব, ইবি সাংবাদিক সমিতি, শাখা ছাত্রলীগ, শাখা ছাত্র মৈত্রী, ছাত্র ইউনিয়ন ইবি সংসদ সহ বিভিন্ন হল, অনুষদ, বিভাগ এবং সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন ও তাদের আত্মার শান্তি কামনায় দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। দোয়া-মোনাজাত শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি অর্পন করেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

পরে বিশ্ববিদ্যালয়ের ফুটবল মাঠে শিক্ষক বনাম কর্মকর্তা, সহায়ক কর্মচারী বনাম সাধারণ কর্মচারী এবং আবাসিক হলগুলোর মধ্যে প্রীতি ভলিবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এছাড়া মহিলা শিক্ষক ও মহিলা কর্মকর্তা, মহিলা সহায়ক কর্মচারী ও মহিলা সাধারণ কর্মচারীদের মধ্যে পিলো পাসিং প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

শেষে ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। এছাড়াও ছাত্রী হল সমুহের মধ্যে প্রীতি ভলিবল প্রতিযোগিতা জিমনেসিয়ামে অনুষ্ঠিত হয়। পরে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়।

প্রসঙ্গত, মহান বিজয় দিবস উপলক্ষে বাদ জুম্মা কেন্দ্রীয় মসজিদ, আবাসিক এলাকার মসজিদ এবং সকল হল মসজিদে বিশেষ দোয়া ও মুনাজাত অনুষ্ঠিত হয়।

ঢাকা, ১৬ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএল


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ