Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

মহান বিজয় দিবস উপলক্ষে ইবিতে আন্তঃব্লক বিতর্ক প্রতিযোগিতা

প্রকাশিত: ১৭ ডিসেম্বার ২০২২, ০১:১৪

মহান বিজয় দিবস উপলক্ষে ইবিতে আন্তঃব্লক বিতর্ক প্রতিযোগিতা

ইবি লাইভ: মহান বিজয় দিবস উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আন্তঃব্লক বিতর্ক প্রতিযোগিতা-২০২২ অনুষ্ঠিত হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ডিবেটিং সোসাইটির আয়োজনে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে পাঁচটায় হলের টিভি কক্ষে এটি অনুষ্ঠিত হয়।

‘প্রকৃত মুক্তিযোদ্ধারা যথাযথভাবে মূল্যায়িত হচ্ছে’ শিরোনামের এ বিতর্কে অংশগ্রহণ করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ১ম ব্লক (সরকারি দল) ও ৪র্থ ব্লক (বিরোধী দল)। এতে ৪র্থ ব্লক (বিরোধী দল) জয়ী হয়।

ছায়া সংসদে প্রধানমন্ত্রী হিসেবে প্রস্তাবনা উত্থাপন করেন আব্দুল্লাহ আল নোমান। এছাড়া সরকার দলীয় মন্ত্রী হিসেবে খায়রুল ইসলাম ও দলীয় সাংসদ হিসেবে সুলাইমান তালুকদার প্রস্তাবনার পক্ষে যুক্তিতর্ক উত্থাপন করেন। বিরোধী দলীয় নেতা হিসেবে ইব্রাহিম খলিল, উপনেতা হাসান তারেক ও দলীয় সাংসদ হিসেবে নুর আলম প্রস্তাবনার বিপক্ষে যুক্তিতর্ক উত্থাপন করেন। সেরা বিতার্কিক নির্বাচিত হয় বিরোধী দলীয় উপনেতা হাসান তারেক।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট প্রফেসর ড. মাহবুবুল আরফিন। হল ডিবেটিং সোসাইটির সাবেক সভাপতি মাসুম সরকারের সভাপতিত্বে প্রতিযোগিতায় বিচারক হিসেবে ছিলেন প্রফেসর ড. সুধাংসু কুমার বিশ্বাস, প্রফেসর ড. ধনঞ্জয় কুমার, এ্যাসোসিয়েট প্রফেসর শরিফুল ইসলাম, লেকচারার নাসির মিয়া ও হলের আবাসিক শিক্ষকবৃন্দ সহ হলের আবাসিক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

হল ডিবেটিং সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক তারিক সাইমুমের সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন ইবি প্রেসক্লাবের সভাপতি আবু হুরাইরা, সাংবাদিক সমিতির সভাপতি শাহেদুল ইসলাম ও সাধারণ সম্পাদক শাহাব উদ্দীন ওয়াশিম, ইবি শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত, বিশ্ববিদ্যালয়ের ডিবেটিং সোসাইটির আহবায়ক রুমী নোমান প্রমুখ। প্রতিযোগিতায় স্পিকারের দায়িত্ব পালন করেন শাহজাহান আলী ও সময় নিয়ন্ত্রক ছিলেন আহসান উল্লাহ চৌধুরী।

পরে অতিথি ও বিদায়ী সদস্যদের সম্মাননা স্মারক ক্রেস্ট প্রদান করা হয় এবং বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। পুরস্কার বিতরণ শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ডিবেটিং সোসাইটির ২০২২-২৩ সালের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

১৫ সদস্যদের পূর্ণাঙ্গ কমিটির সভাপতি হিসেবে আইন ও ভূমি ব্যবস্থাপনা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী শাহজাহান আলী এবং আরবি ভাষা ও সাহিত্য বিভাগের একই শিক্ষাবর্ষের শিক্ষার্থী ইব্রাহিম খলিলকে মনোনীত করা হয়েছে।

ঢাকা, ১৬ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএল


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ