Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২০শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ইবিতে তথ্য অধিকার আইন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

প্রকাশিত: ১২ ডিসেম্বার ২০২২, ০৩:০৬

প্রশিক্ষণ কর্মশালা

ইবি লাইভ: জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা ২০২২-২৩ বাস্তবায়নের অংশ হিসেবে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) তথ্য অধিকার আইন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১১ ডিসেম্বর) সকাল ১০টায় প্রশাসন ভবনের ৩য় তলার সভাকক্ষে এটি অনুষ্ঠিত হয়।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. মাহবুবুর রহমান ও বিশেষ অতিথি ছিলেন ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন ভূঁইয়া। কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন তথ্য অধিকার আইন বাস্তবায়ন কমিটির সদস্য ও তথ্য, প্রকাশনা ও জনসংযোগ অফিসের পরিচালক (ইনচার্জ) ড. আমানুর রহমান।

তথ্য, প্রকাশনা ও জনসংযোগ অফিসের উপ-পরিচালক রাজিবুল ইসলামের সঞ্চালনায় রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ.এম. আলী হাসান, পরিবহন প্রশাসক প্রফেসর ড. আনোয়ার হোসেন, রিসোর্স পারসন ছিলেন কমিউনিকেশন এ্যান্ড মাল্টিমিডিয়া জার্নালিজম বিভাগের খন্ডকালীন শিক্ষক ড. অলিউর রহমান।

তথ্য অধিকার আইন বাস্তবায়ন কমিটির আহ্বায়ক প্রফেসর ড. শাহাদৎ হোসেন আজাদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন ছাত্র-উপদেষ্টা প্রফেসর ড. শেলীনা নাসরীন, আইসিটি সেলের পরিচালক প্রফেসর ড. আহসান-উল-আম্বিয়া, প্রেস প্রশাসক ড. সাজ্জাদ হোসেন, গ্রন্থাগারিক (ভারপ্রাপ্ত) এস. এম. আব্দুল লতিফ, পরীক্ষা-নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) আবুল কালাম আজাদ, চীফ মেডিক্যাল অফিসার (ভারপ্রাপ্ত) ডা. সিরাজুল ইসলাম।

এছাড়াও পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) ড. নওয়াব আলী, অর্থ ও হিসাব বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) শেখ জাকির হোসেন, প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) মুন্সী সহিদ উদ্দীন মোঃ তারেক, ফোকাল পয়েন্ট (তথ্য অধিকার) কর্মকর্তা উপ-রেজিস্ট্রার (জনসংযোগ) সাহেদ হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে প্রো-ভিসি প্রফেসর ড. মাহবুবুর রহমান বলেন, ‘কম্পিউটার ও ইন্টারনেট ব্রাউজিংয়ের প্রাথমিক জ্ঞান না থাকলে কাজ সম্পাদনে নির্ভরতা ও বিলম্বের জন্য বিশ্ববিদ্যালয়ের সার্বিক কার্যক্রমের গতি বাঁধাগ্রস্থ হবে। অবাধ তথ্যপ্রবাহের এ যুগে আমরা অনেক পিছিয়ে পড়বো। বিশ্ব এখন চতুর্থ শিল্পবিপ্লব অতিক্রম করে ৫ম শিল্পবিপ্লবের দিকে অগ্রসর হচ্ছে।’

ঢাকা, ১১ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএইচ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ